মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বিএলএফ চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির উদ্যোগে শ্রমিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে এমসিডা আলোয়- আলো কিশোর কিশোরী বালিকা ফুটবল টুর্নামেন্ট -২০২৩ খ্রিঃ তুরস্কে ভূমিকম্পে নিহত ১১৮, ধ্বংসস্তূপে আটকে আছেন বহু মানুষ আমার মন্তব্য ছিল ফখরুলকে নিয়ে, হিরো আলম নয়: কাদের রিয়ালের হার, শীর্ষস্থানের পয়েন্ট বাড়াল বার্সেলোনা ইবিতে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত  আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                     

ঘুমধুমের তুমব্রু সীমান্তের নো ম্যান্স ল্যান্ডের রোহিঙ্গা ক্যাম্পে আগুন

বান্দরবানের নাইক্ষ‍্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তের নো ম্যান্স ল্যান্ডে থাকা প্রায় ৪৩শ রোহিঙ্গা বসবাসরত ক্যাম্পে ৫শ ৪০টি ঘরের প্রায় ৯৯% মায়ানমার কেন্দ্রিক সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

গত তিনদিন ধরে চলা আরএসও এবং আরসা গ্রুপের মাঝে চলা রক্ত-জড়া সংঘর্ষের জেরে নিদারুণ কষ্ট সইতে হচ্ছে উক্ত আশ্রয় ক্যাম্পে থাকা প্রায় ৪৩০০শ নারী পুরুষ এবং শিশুদের,ক্যাম্পে বসবাসকারীর প্রায় সবাই নাইক্ষ‍্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের বিভিন্ন জায়গাতে বিচ্ছিন্নভাবে থাকছেন বলে জানা যায়।

 

তুমব্রু সীমান্ত ফাইল ছবি।

তুমব্রু সীমান্ত ফাইল ছবি।

শুক্রবার রাত ১০টা ২২ মিনিট থেকে রাত ১২টা টানা গুলাগুলি চলেছে দুই পক্ষের মাঝে,এর পর কিছুক্ষণ থেমে গিয়ে আবার থেমে থেমে গুলাগুলি হয়েছে ভোর ৫টা পর্যন্ত,তবে এতে ক্ষয়ক্ষতি কি হয়েছে তার কোন খবর বিভিন্ন ভাবে চেষ্টা করেও পাওয়ার যায় নি।

দুর থেকে অবলোকন করা মো.আলম জানান,সকাল ৭টা ৪৫ মিনিটের সময় আশ্রয় শিবির থেকে আগুনের কুণ্ডলী দেখতে পান,পরে আবার ১১টার সময় ২য় দফা একই ধরনেন আগুন জ্বলতে দেখেছেন তিনি,তার ধারণা বতর্মানে ক্যাম্পের ৯৯% ঘর পুড়ে গেছে।

আরেক সূত্রে জানা যায়,বর্তমানে ঐ ক্যাম্প এলাকা মায়ানমারের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন আরএসও’র নিয়ন্ত্রণে রয়েছে।

এ বিষয়ে নাইক্ষ‍্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমেন শর্মা এবং ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজীজকে মোবাইলে কল দেওয়া হলেও ফোন রিসিভ না করাতে বক্তব্য নেওয়া সম্ভব হয় নি।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved