সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০২:১০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়ায় -২ উপনির্বাচনের এমপি প্রার্থী দুইদিন ধরে নিখোঁজ  নওগাঁয় অটো-চার্জার চাপায় এক শিশুর মৃত্যু কালাইয়ে নানা আয়োজন বিশ্ব কুষ্ঠ  দিবস পালিত তুমব্রু সীমান্তের বাস্তুচ্যূত রোহিঙ্গাদের ডাটা এন্ট্রি কার্যক্রম শুরু বর্তমান সরকার শিক্ষাকে আধুনিক ও ডিজিটালাইজেশন করেছে-শিল্পমন্ত্রী বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর উদ্যোগে নোয়াখালী জেলা পুলিশের আয়োজনে সোনাইমুড়ী থানা প্রাঙ্গণে অসহায় শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ শেরপুরের ঝিনাইগাতীতে বিলুপ্ত প্রজাতির প্রাণি মেছো বাঘ উদ্ধার মানিকগঞ্জের সিংগাইরে একাধিকবার সংবাদ প্রকাশিত হলেও বন্ধ হয়নি মাটি বিক্রি   নিউজ প্রকাশ করায় ভোলায় ফের ব্যবসায়ীকে হত্যার হুমকি ড. মো. সাদী-উজ-জামান দেশের হাউজিং সেক্টরে উদ্ভাবনী চিন্তা ও অনন্য এক শুদ্ধতার কন্ঠস্বর

জয়পুরহাটের পাঁচবিবিতে বিজিবির নির্যাতন ও  মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

জয়পুরহাটের পাঁচবিবির কড়িয়া সীমান্তের কড়িয়া ক্যাম্পের বিজিবির বিরুদ্ধে শারিরিক নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাতে সংবাদ সম্মেলন করেছে জাকিরুল ইসলাম (৩৬) ও তার পরিবার।
শনিবার সন্ধ্যায় স্থানীয় কড়িয়া বাজারে বিজিবির মামলায় আটক জাকিরুল জামিনে বেড়িয়ে এসে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন সে উপজেলার পশ্চিম কড়িয়া গ্রামের মৃত মোশারফ হোসেনের ছেলে।
সংবাদ সম্মেলনে লিখিত ও মৌখিক বক্তব্যে তিনি বলেন গত শুক্রবার (২১ জানুয়ারী) রাত আনুমানিক ১০টার সময় উপজেলার নন্দইল গ্রামের তার নানার বাড়ী থেকে নিজ বাড়ীতে ফেরার সময় কড়িয়া ক্যাম্পের টহলরত বিজিবি সদস্যরা মধ্যপাড়া মসজিদ সংলগ্ন মোড়ে তাকে ধাওয়া করে।
ধাওয়ায় তার সাথে থাকা অপর তিনজন পালিয়ের যায় এসময় বিজিবি সদস্যরা ভারতের সীমান্তের তার কাঁটার অভিযোগে তাকে ক্যাম্পে নিয়ে গিয়ে অমানুষিক নির্যাতন করে এবং সঙ্গে থাকা মোটর সাইকেলটি ভাংচুর করে।
এসময় অন্যরা পালিয়ে গেলেও তাকে আটক করে মামলা দিয়ে পাঁচবিবি থানায় সোর্পদ করেন একই বিকেলে ঐ মামলা আদালত থেকে জামিনে ছাড়া পেয়ে সন্ধ্যায় সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে এসব কথা বলেন।
তিনি আরো বলেন বিনা কারণে আমাকে বিজিবি ধরে নিয়ে গিয়ে অমানুষিক নির্যাতন করেছে আমাকে গুলি করার ভয় দেখিয়ে মিথ্যা জবান বন্দি নিয়েছেন তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সুষ্ট তদন্তের দাবী জানিয়েছেন।
এ বিষয়ে পত্নীতলা ১৪ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল হামিদ উদ্দিনের কাছে জানতে চাইলে জাকিরুলকে নির্যাতনের অভিযোগ অস্বীকার করে বলেন আটক কৃতরা সংবদ্ধ হয়ে ভারতের সীমান্ত ঘেরা কাঁটা তারে বেড়া কাটার প্রস্তুতি কালে টহলরত বিজিবি সদস্যরা তাদের ধাওয়া করলে অন্যরা পালিয়ে গেলে তাকে হাতে নাতে আটক করে।
তিনি আরো বলেন জাকিরুল মোটরসাইকেল থেকে নেমে পালানোর সময় পড়ে গিয়ে আঘাত এবং মোটর সাইকেলটি ভেঙ্গে যায়।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved