মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বিএলএফ চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির উদ্যোগে শ্রমিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে এমসিডা আলোয়- আলো কিশোর কিশোরী বালিকা ফুটবল টুর্নামেন্ট -২০২৩ খ্রিঃ তুরস্কে ভূমিকম্পে নিহত ১১৮, ধ্বংসস্তূপে আটকে আছেন বহু মানুষ আমার মন্তব্য ছিল ফখরুলকে নিয়ে, হিরো আলম নয়: কাদের রিয়ালের হার, শীর্ষস্থানের পয়েন্ট বাড়াল বার্সেলোনা ইবিতে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত  আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                     

মাধবপুরে ইউএনও মহোদয়ের মানবিক কর্মতৎপরতায় বেচে গেল মা ও নবজাতক শিশু

হবিগঞ্জের মাধবপুরে ইউএনও মহোদয়ের মানবিক কর্মতৎপরতায় বেচে গেল মা ও নবজাতক শিশু।
সকালে সন্তান সম্ভবা এক পাগলি মায়ের প্রসববেদনা চিৎকার ভারি করে তুলছিল জগদীশপুর মুক্তিযুদ্ধা চত্ত¡র এলাকা। চিৎকারের শব্দ শুনে ছুটে গিয়েছিলেন কিছু স্থানীয় মহৎ ব্যক্তি। ঐ সময়ে উপস্থিত জনতার মধ্য হতে নোয়াপাড়া সৈয়দ সইদ উদ্দিন স্কুল এন্ড কলেজ এর সহকারী শিক্ষক হাবিবুর রহমান, মাধবপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা মনজুর আহসান কে ফোনে জানান সন্তান সম্ভবা এক পাগলি মায়ের প্রসববেদনা চিৎকারের খবর । খবর পেয়ে উপজেলা নিবার্হী কর্মকর্তা মনজুর আহসান মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে নার্স ও এম্বোলান্স সহ এসে মা ও ছেলেকে নিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করেন। এসময় ঢাকা থেকে হবিগঞ্জ যাওয়ার পথে স্বাস্থ্য মন্ত্রনালয়ের যুগ্ন সচিব জাকিয়া পারভীন, হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ নুরুল হক,সহকারী পরিচালক ডাঃ রওশন জাহান এবং আখতার জাহান খবর পেয়ে ঘটনাস্থলে নেমে মা ও নবজাতকের খবর নেন। স্থানীয়দের মতে,সে প্রায় কয়েক দিন ধরে মানসিক অসুস্থ অবস্থায় জগদীশপুর এলাকায় ঘোরাঘুরি করতেন। প্রসববেদনার চিৎকার শুনে স্থানীয়রা উপজেলা নিবার্হী কর্মকর্তা মনজুর আহসান কে সংবাদ দিলে তিনি নবজাতকসহ মা কে উদ্ধার করে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। বর্তমানে মা ও শিশু দুজনেই সুস্থ আছেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইশতিয়াক আল মামুন বলেন,খবর পেয়ে আমি ঘটনাস্থলে ছুটে গিয়েছি তাৎক্ষনিক ভাবে জগদীশপুর ইউনিয়নের স্বাস্থ্য কর্মীরা নব জাতক ও মা কে সেবার ব্যবস্থা করেছে। এর মধ্যেই খবর পেয়ে মাধবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান, উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহসান, মাধবপুর থানার ওসি আঃ রাজ্জাক,পুলিশ পরিদর্শক আতিকুল ইসলাম,শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান,সমাজ সেবা কর্মকর্তা আশরাফ আলী নবজাতকসহ পাগলিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে দেখে গেছেন।
উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহসান বলেন, নবজাতকের মা যেহেতু মানসিক ভারসাম্যহীন এবং বাবার পরিচয় নেই সেহেতু তার লালন-পালনের জন্যে সমাজসেবা অধিদফতরের মাধ্যমে শিশুটির ভবিষ্যৎ নিশ্চিত করা হবে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved