মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৩৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বিএলএফ চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির উদ্যোগে শ্রমিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে এমসিডা আলোয়- আলো কিশোর কিশোরী বালিকা ফুটবল টুর্নামেন্ট -২০২৩ খ্রিঃ তুরস্কে ভূমিকম্পে নিহত ১১৮, ধ্বংসস্তূপে আটকে আছেন বহু মানুষ আমার মন্তব্য ছিল ফখরুলকে নিয়ে, হিরো আলম নয়: কাদের রিয়ালের হার, শীর্ষস্থানের পয়েন্ট বাড়াল বার্সেলোনা ইবিতে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত  আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                     

রাঙ্গুনিয়ায় আলু ক্ষেতে প্রতিহিংসার বশবর্তী হয়ে বিষ প্রয়োগ- বেপক ক্ষতিগ্রস্ত এক কৃষক

রাঙ্গুনিয়া উপজেলা চৌধুরী পাড়া এলাকায় আলু ক্ষেতে প্রতিহিংসা বশবর্তি হয়ে বিষ প্রয়োগের অভিযোগ উঠেছে, এতে অছি আহমদ সিদ্দিকি নামের এক কৃষকের আর্থিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

গত ২০ জানুয়ারি (শুক্রবার) ২০২৩ইং তারিখ দিবাগত রাতে উপজেলার ৩নং ওয়ার্ড সৈয়দনগর চৌধুরীপাড়া এলাকায় কৃষি জমিতে এ ঘটনা ঘটে।

সরজমিনে পরিদর্শন কালে দেখা যায়, ১৮ শতক চাষাবাদের জমিনে আলুর ক্ষেতে আগাছা নাশক বিষ প্রয়োগের ফলে আলুর ক্ষেত বিবর্ণ ধারণ করেছে।

৩নং ওয়ার্ডের বাসিন্দা মৃত সিদ্দিক আহমেদের ছেলে মোঃ অছি আহমদ সিদ্দিকি (৫৪) পৈত্রিক সূত্রে প্রাপ্ত পরুয়া মৌজার বি.এস খতিয়ান ১৪৬২/৬৪৫, বি.এস দাগ ২৮৬৩/২৮৬৫/২৮৬৬/২৮৬৭/২৮৬৮/২৮৬০/২৮৫৯/২৮৫৮/২৮৪৭ এর ১৮ শতকের জায়গাতে আলুর চাষ করেছিল।

অছি আহমদ সিদ্দিকি বলেন, পার্শ্ববর্তী হোছনাবাদ ইউনিয়নের ১ নং ওয়ার্ডের বাসিন্দা আলী আমাদের ২ পুত্র নুরুল আলম(৪০) ও মোঃ শফি(৩২) জোরপূর্বক উক্ত জায়গা দখলের চেষ্টা করে আসছিল। গত ২০১৬ সালে তৎকালীন পারুয়া ইউপি চেয়ারম্যান মোঃ জাহিদ, ইউপি সদস্য আমিনুর রহমান ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গকে বিষয়টি অবহিত করলে তারা জায়গাটি দখল না করার জন্য বলে, এরপরও ভুয়া দলিল দিয়ে উক্ত জায়গাটি জোরপূর্বক দখল করতে চাইলে নুরুল আলম ও মোঃ শফির কে বাদী করে রাঙ্গুনীয়া আদালতে ২২১/১৭ নং মামলা দায়ের করি। আদালত নোটিশ দিয়ে তাদেরকে ডাকালেও তারা উপস্থিত হয়নি, পরে বিজ্ঞ আদালত মামলায় দুইপক্ষে জন্য স্থিতি অবস্থার জারি করেন। উক্ত জমিতে আমি আলুর চাষ করি। আমার ধারণা অনুযায়ী মামলার বাদীগণ আমার আলু ক্ষেতে প্রতিহিংসার বশবর্তী আগাছা নাশক বিষ প্রয়োগ করে ক্ষেত নষ্ট করলে আমি আর্থিক ক্ষতিগ্রস্ত হই।

পারুয়া ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ দিদারুল আলম সিকদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কে বা কাহারা গত শুক্রবার দিবাগত রাতে আলুর ক্ষেতে আগাছা নাশক বিষ প্রয়োগ করেছে এতে কৃষক অছি আহমদ সিদ্দিকির আর্থিক ক্ষতিগ্রস্ত হয়েছে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved