বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০১:৫৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
ছাতকের পরিস্থিতি ভয়াবহ,সারা‌দে‌শে সঙ্গে সড়ক যোগা‌যোগ বন্ধ পিরোজপুরে বাস চাপায় কলেজ ছাত্র নিহত ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা,গণতন্ত্রের অগ্নিবীণা ও উন্নয়ন-প্রগতির প্রত্যাবর্তনঃ তথ্যমন্ত্রী নাজিরপুর অঞ্চলের কৃষকের স্বপ্ন প্রতি বছর তলিয়ে যায় পানির নিচে কালিহাতীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন রাজশাহী জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের ভোট স্থগিত প্রফেসর ডাক্তার উত্তম কুমার বড়ুয়াকে সংবর্ধিত করলো মিলন-পুর্নিমা ফাউন্ডেশন ঈদগাঁওর ৫ ইউনিয়নে আওয়ামী রাজনৈতিক অঙ্গনে চাঙ্গাভাব: উচ্ছাস তৃনমূলে চট্টগ্রামের হিজরা সুমন মানবিক কাজে আত্ম তৃপ্তি পান সরিষাবাড়ীতে দুই শিশু শিক্ষার্থী হারানোকে কেন্দ্র করে মাদ্রাসায় হামলা ভাঙচুর ও শিক্ষককে লাঞ্ছিত

নওগাঁর নিয়ামতপুরে সাংবাদিকের উপর অতর্কিত হামলা-থানায় অভিযোগ

নওগাঁর নিয়ামতপুর ফেসবুকে প্রতিবাদ মূলক মন্তব্যের জের ধরে জাতীয় দৈনিক গণকণ্ঠের স্টাফ রিপোর্টার সাংবাদিক আলমগীর মন্ডলের ওপর সন্ত্রাসী হামলা ও প্রাণনাশের হুমকির ঘটনা ঘটে। শনিবার (১৫ই জানুঃ) উপজেলার ৩নং ভাবিচা ইউনিয়নের আমইল গ্রামের মোড়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় হামলার শিকার ওই সাংবাদিক বাদী হয়ে নিয়ামতপুর থানায় সাইফুল ইসলাম (রতন ৩৫) এর নাম উল্লেখসহ অজ্ঞাত ৫/৬ নামে একটি অভিযোগ দায়ের করেন। অভিযুক্ত সাইফুল ইসলাম (রতন) আমইল গ্রামের তাছির উদ্দিন মাস্টারের ছেলে বলে জানা যায়।
অভিযোগ সূত্রে জানা যায় নিয়ামতপুরে ৬ষ্ট ধাপে ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনকে কেন্দ্র করে গত ১৪/০১/২০২২ তারিখ রাত্রি আনুমানিক ১০ ঘঠিকার সময় উপজেলার ভাবিচা ইউনিয়নের, স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী ইঞ্জিনিয়ার শরিফুল ইসলামের পোস্টার ছিড়ে ফেলে এবং তার গাড়ী বহরে হামলা চালিয়ে ৪ টি মোটরসাইকেল ভাঙচুর করে। এবং ৪জন কর্মীকে পিটিয়ে গুরুতর জখম করে বর্তমানের চারজন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। বিষয় টি সামাজিক যোগাযোগ মধ্যেমে ভাইরাল হলে সেখানে সাংবাদিক আলমগীর মন্ডল নিরপেক্ষ একটি মন্তব্য করেন। মন্তব্যে তিনি উল্লেখ করেন স্বাধীন বাংলাদেশে একজন নাগরিককে ভোটে দাড়ানোর গণতান্ত্রিক অধিকার রয়েছে কিন্তু এই ভাবে একজন প্রার্থীর পথ অবরুদ্ধ করে মারপিঠের বিষয়টি অবশ্যই নেককার জনক (এই ঘটনার পিছনে প্রকৃত অপরাধী দের চিহ্নিত করে দৃষ্টান্ত মূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি) এই কমেন্টের জের ধরে গতকাল শনিবার সকাল আনুমানিক ১০ ঘঠিকার সময় ভাবিচা ইউনিয়নের নাকইল বোর্ড বাজার থেকে সাংবাদিক আলমগীর তার নিজ বাড়ি আসার পথে আমইল মোড়ে পৌঁছালে সন্ত্রাসী সাইফুল ইসলাম রতনসহ অজ্ঞাত আরও ৫/৬জন সাংবাদিক আলমগীর মন্ডলের পথ অবরুদ্ধ করে এবং ঐ কমেন্ট কেনো করেছিস বলে অকথ্য ভাষায় গালিগালাজের এক পর্যায়ে এলোপাথাড়ি মারপিট করে এসময় সাংবাদিক আলমগীরের ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে তারা প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়। পরে স্থানীয়রা আলমগীর মন্ডল কে উদ্ধার করে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এলাকার সুশীল সমাজ মনে করেন সাংবাদিকের ওপর এ ধরনের হামলা কোনভাবে মেনে নেওয়া যায় না, যায় না ঘটনার সুষ্ঠু তদন্ত করে আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা জরুরি।
স্থানীয় মোজাহারুল ইসলাম, আব্দুস সাত্তার, রেজাউল করিমসহ আরো অনেকে জানান এই সাইফুল ইসলাম রতন ও তার বাবা তাছির উদ্দিন মাস্টার ইতিপূর্বে জামায়াত বিএনপি পরে জাতীয় পার্টির ইউনিয়ন সভাপতি ছিলেন। কিছু দিন আগে থেকে তাছির উদ্দিন মাস্টার নৌকার একজন সক্রিয় কর্মী বলে নিজেকে দাবি করে এবং ঐ গ্রামের প্রকিত আওয়ামী লীগ প্রেমিকদের উপর বিভিন্ন ভাবে চাপ প্রয়োগ করে দলীয় ফায়দা লোটার চেষ্টা করছে।
এ ঘটনায় অভিযুক্ত সাইফুল ইসলাম রতনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে, ফোন রিসিভ করে সাংবাদিক পরিচয় দেওয়ার সঙ্গে সঙ্গে ফোন কেটে দেন এবং রং নাম্বার বলে সুইচ অফ করে দেন তাই কোন মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।
এ ব্যাপারে নিয়ামতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবিরের সহিত যোগাযোগ করা হলে তিনি বলেন সাংবাদিকের উপর হামলার ঘটনা টি দুঃখজনক। অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved