বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বিলস্ এর নব-নির্বাচিত নেতৃবৃন্দকে বিএল এফ চট্টগ্রাম জেলা ও মহানগর কমিটির সংবর্ধনা বাবাকে হত্যার পর সফটওয়্যার ইঞ্জিনিয়ার ছেলে নিজেই থানায় গিয়ে হত্যার কথা জানালেন পুলিশকে বিলস্ এর নব-নির্বাচিত নেতৃবৃন্দকে বিএল এফ চট্টগ্রাম জেলা ও মহানগর কমিটির সংবর্ধনা ভূমিকম্পে তুরস্ক ও প্রতিবেশী সিরিয়ায় নিহতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে পিএসজিতে চুক্তির মেয়াদ বাড়াতে পারেন লিওনেল মেসি মোঃ ইসমাইল হোসেন সাহেবকে শুভেচ্ছা উপহার তুলে দেন -মোঃ গোলাম মাওলা সাকিব বাবাকে হত্যার পর ছেলে নিজেই থানায় গিয়ে হত্যার কথা জানালেন পুলিশকে নবীনগরে নবনির্মিত শহীদ মিনারের শুভ উদ্বোধন ও মা সমাবেশ অনুষ্ঠিত মানিকগঞ্জ সদর ও সিংগাইর উপজেলায় অভিযান চালিয়ে ১১ কেজি গাঁজাসহ আটক-৪ কোনো কাজী বাল্য বিবাহ সম্পাদন করলে লাইসেন্স বাতিল- জ্যোতি বিকাশ 

রামগঞ্জে সার্ভার জটিলতা : জন্ম ও মৃত্যু নিবন্ধনে অন্তহীন ভোগান্তি

রামগঞ্জ উপজেলাব্যাপী জন্ম ও মৃত্যু নিবন্ধন সার্ভার গত একমাস থেকে বন্ধ রয়েছে। তাই ভোগান্তিতে পড়েছেন হাজার হাজার সাধারন মানুষ। গত ডিসেম্বর থেকে বর্তমানে জানুয়ারী মাস পর্যন্ত সার্ভারের কার্যক্রম চালু না হওয়ায় চরম ভোগান্তীতে পড়েছেন স্কুল কলেজে ভর্তি হওয়া শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। প্রতিবছর ডিসেম্বর ও জানয়ারী মাসে শিক্ষার্থীদের বিভিন্ন কলেজ বা বিদ্যালয়ে ভর্তিচ্ছুকরা অনলাইন জন্ম সনদ না পাওয়ায় ভর্তি কার্যক্রম বিঘ্নিত হচ্ছে বলে একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও অভিভাবকেরা জানিয়েছেন। ৫নং চন্ডিপুর, ৬নং লামচর এবং ৮নং করপাড়া ইউনিয়ন পরিষদের সচিবগণ সহ বিভিন্ন ইউপির তথ্য উদ্যোক্তারা জানান, প্রতিদিন বয়স সংশোধন ও স্কুল শিক্ষার্থী ভর্তিচ্ছুক শিক্ষার্থীর অভিভাবকরা ইউপি তথ্য অফিসে ভিড জমাচ্ছেন। কিন্তু অনলাইন সার্ভার বন্ধ থাকায় কোন কাজ করা যাচ্ছে না।  ফলে তাদের খালি হাতে বাড়িতে ফিরে যেতে হচ্ছে। উপজেলা তথ্য অফিসার (এ্যাসিষ্টেন্ট প্রোগ্রামার) এপি জয়দেব রায় জানান, জন্ম ও মৃত্যু নিবন্ধন সার্ভারের আধুনিকায়নের জন্য আপডেটের কাজ চলমান থাকায় সাময়িক অসুবিধা হচ্ছে। তবে খুব শীঘ্রই তা স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা সত্যতা স্বীকার করে জানান, বিষয়টি উর্ধতন কতৃপক্ষকে জানানো হয়েছে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved