মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৭:৩৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
রেমিটেন্স যোদ্ধাদেরকে সম্মাননা দেবে মহানগর আওয়ামী লীগ- আ জ ম নাছির উদ্দীন যাত্রীর স্বর্ণালংকারসহ ব্যাগ চুরি;এ্যাপসের সহায়তায় সিএনজি চালক আটক রোহিঙ্গারা যাতে ভোটার তালিকায় স্থান না পায় সে ব্যাপারে সতর্ক থাকতে হবেঃ জেলা প্রশাসক চলচ্চিত্র ‍‘হুইল চেয়ার’র প্রিমিয়ার শো চট্টগ্রাম শিল্পকলায় বৃহস্পতিবার বাগেরহাট জেলার সেরা অফিসার নির্বাচিত হয়েছেন এসি ল্যান্ড মোঃ আলী হাসান খেলাধুলায় সম্পৃক্ত থাকলে আমাদের সন্তানরা বিপদগামী হবে না-মহিউদ্দীন মহারাজ ভান্ডারিয়ায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন কোভিড-১৯ এর সার্টিফিকেট নিয়ে বিদেশগামী সাধারণ যাত্রীদের সাথে প্রতারণা;চক্রের ৭ সদস্য গ্রেফতার নগরীতে র‍্যাব-৭ ও ভোক্তা অধিকার যৌথ অভিযান;১২ হাজার লিটার তৈল জব্দসহ ৫ লক্ষ টাকা জরিমানা ঝুঁকিপূর্ণ সেতুটি সংস্কার করা হয়েছে 

রামগঞ্জে সার্ভার জটিলতা : জন্ম ও মৃত্যু নিবন্ধনে অন্তহীন ভোগান্তি

রামগঞ্জ উপজেলাব্যাপী জন্ম ও মৃত্যু নিবন্ধন সার্ভার গত একমাস থেকে বন্ধ রয়েছে। তাই ভোগান্তিতে পড়েছেন হাজার হাজার সাধারন মানুষ। গত ডিসেম্বর থেকে বর্তমানে জানুয়ারী মাস পর্যন্ত সার্ভারের কার্যক্রম চালু না হওয়ায় চরম ভোগান্তীতে পড়েছেন স্কুল কলেজে ভর্তি হওয়া শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। প্রতিবছর ডিসেম্বর ও জানয়ারী মাসে শিক্ষার্থীদের বিভিন্ন কলেজ বা বিদ্যালয়ে ভর্তিচ্ছুকরা অনলাইন জন্ম সনদ না পাওয়ায় ভর্তি কার্যক্রম বিঘ্নিত হচ্ছে বলে একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও অভিভাবকেরা জানিয়েছেন। ৫নং চন্ডিপুর, ৬নং লামচর এবং ৮নং করপাড়া ইউনিয়ন পরিষদের সচিবগণ সহ বিভিন্ন ইউপির তথ্য উদ্যোক্তারা জানান, প্রতিদিন বয়স সংশোধন ও স্কুল শিক্ষার্থী ভর্তিচ্ছুক শিক্ষার্থীর অভিভাবকরা ইউপি তথ্য অফিসে ভিড জমাচ্ছেন। কিন্তু অনলাইন সার্ভার বন্ধ থাকায় কোন কাজ করা যাচ্ছে না।  ফলে তাদের খালি হাতে বাড়িতে ফিরে যেতে হচ্ছে। উপজেলা তথ্য অফিসার (এ্যাসিষ্টেন্ট প্রোগ্রামার) এপি জয়দেব রায় জানান, জন্ম ও মৃত্যু নিবন্ধন সার্ভারের আধুনিকায়নের জন্য আপডেটের কাজ চলমান থাকায় সাময়িক অসুবিধা হচ্ছে। তবে খুব শীঘ্রই তা স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা সত্যতা স্বীকার করে জানান, বিষয়টি উর্ধতন কতৃপক্ষকে জানানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved