সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
তুরস্কে ভূমিকম্পে নিহত ১১৮, ধ্বংসস্তূপে আটকে আছেন বহু মানুষ আমার মন্তব্য ছিল ফখরুলকে নিয়ে, হিরো আলম নয়: কাদের রিয়ালের হার, শীর্ষস্থানের পয়েন্ট বাড়াল বার্সেলোনা ইবিতে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত  আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                      বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সাত্তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক স্মৃতিময় সন্ধ্যায়  সফেনের স্বপ্নদ্রষ্টা ও আমরা ক’জন

রাস্তার পাশ ঘেঁষে ময়লার স্তূপ,দুর্গন্ধে ভোগান্তিতে পথচারীরা

নেত্রকোনার দুর্গাপুর পৌরশহরের ৫নং ওয়ার্ডের এমকেসিএম স্কুল মোড়ের রাস্তার পাশ ঘেঁষে আছে ময়লা-আবর্জনার স্তূপ। সেখান থেকে প্রতিনিয়ত দুর্গন্ধ ছড়াচ্ছে। সেখানে দীর্ঘদিন থেকে ময়লা-আবর্জনা ফেলে আসছে।  পথচারীদের নাকে হাত দিয়ে বা কাপড় নাকে চেপেই চলাফেরা চলছে। পথচারী যাত্রীদের উৎকট দুর্গন্ধ সহ্য করেই ওই রাস্তা দিয়ে চলাফেরা করতে হচ্ছে। বিশেষ করে ময়লার স্তুপের পাশেই এমকেসিএম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়। স্কুলে শিক্ষার্থীদের যাওয়া আসার পথে পরে এই ময়লার স্তুপ শিক্ষার্থীদের দুর্গন্ধ সহ্য করেই স্কুলের যেতে হচ্ছে। সেসাথে পাশেই  মসজিদে নামাযে যাওয়ার সময়ে লোকজন নাকে হাত দিয়ে চলাফেরা করছে কারও পক্ষে নিঃশ্বাস নিয়ে এই রাস্তা দিয়ে যাওয়া সম্ভব নয়। এটি যেনো প্রতিদিনের চিত্র। এতে করে সেখানে যেমন মশা, মাছির উপদ্রব বাড়ছে, তেমনি দূষিত হচ্ছে পরিবেশ।
সরেজমিনে গিয়ে দেখা যায়, পথচারীদের চলাফেরায় ও শিক্ষার্থীদের চলাফেরায়  গুরুত্বপূর্ণ এই রাস্তা ঘেঁষে দিনের পর দিন ময়লা-আবর্জনা ফেলা হচ্ছে। দিন যত যাচ্ছে রাস্তার পাশে ময়লা-আবর্জনার স্তূপ ততই বাড়ছে। অন্যদিকে,বাসাবাড়ির ময়লা-আবর্জনাও সেখানে ফেলা হচ্ছে। ওইসব ময়লা-আবর্জনার অধিকাংশই পচনশীল পদার্থ। ফলে অল্প সময়ের মধ্যেই এগুলো পঁচে গিয়ে দুর্গন্ধের সৃষ্টি হচ্ছে। উৎকট গন্ধের কারণে ওই রাস্তার পথচারীদের চলাচলে ভোগান্তি পোহাতে হয়। নাকে হাত দিয়ে বা নাক কাপড় চেপে ধরে চলাচল করতে হচ্ছে। এতে ঝুঁকির মধ্যে পড়ছে ওই এলাকার পরিবেশ ও জনস্বাস্থ্য। স্কুলের পাশে ওই রাস্তা ঘেঁষে ময়লা-আবর্জনার স্তুপ সরাতে সংশ্লিষ্ঠকর্তৃপক্ষের পদক্ষেপ গ্রহন করা প্রয়োজন।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved