সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৬:৩৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
শিল্পী ফারদিন এবার ক্রীড়াঙ্গনে অভয়নগরে স্কুলে নিয়োগ বাণিজ্য সভাপতি ও প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন পুঠিয়ার বানেশ্বরে স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও সভাপতির মারামারিতে সভাপতি আহত জয়পুরহাটে পৃথক ঘটনায় তিনজনের মৃত্যু সরিষাবাড়ীতে ব্যাপক হারে চোখ ওঠা রোগী  বেড়ে চলছে  বিদেশি মদসহ সিএনজি ড্রাইভার আটক টেকনাফে ১২টি নবনির্মিত ক্লিনিকের উদ্বোধন করেন স্বাস্থ্য মন্ত্রী  সরিষাবাড়ীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হত্যার উদ্দেশ্যে হামলায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে  কালাম সরদার তিনজনকেই ফ্ল্যাট দিয়ে সুন্দর পরিবেশে রাখা উচিত যা বললেন ডিপজল

এক কিলোমিটার সড়কের বেহালদশা।। দুভোর্গে পৌরবাসী

নরসিংদী পৌরসভার স্টেশন রোড এলাকায় দীর্ঘ এক কিলোমিটার সড়কের সংস্কার না হওয়ায় বেহাল দশায় পরিণত হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন পৌরবাসী ও ছোট বড় যানবাহন চালকসহ যাত্রী পথচারীগণ। দীর্ঘদিন ধরে পৌর শহরের লোকজন এ সড়কে যাতায়াত করতে গিয়ে দুর্ভোগে পড়লেও এখনো পর্যন্ত রাস্তাটি সংস্কারের কোন উদ্যোগ নিতে দেখা যায়নি পৌর কর্তৃপক্ষের। জনদুর্ভোগ লাঘবে সড়কটি দ্রত সংস্কারের দাবি জানিয়েছেন পৌরবাসী।

স্থানীয়রা জানান, নরসিংদী রেলওয়ে স্টেশন, বড় বাজার, নরসিংদী সরকারি কলেজ, ব্রাহ্মন্দী মাধ্যমিক বালিকা বিদ্যালয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, ব্রাহ্মন্দী নতুন বাজার, উপজেলা ও জেলা প্রশাসনসহ বিভিন্ন স্থানে যাতায়াতের জন্য বানিয়াছল খালপাড় স্টেশন রোডের সড়কটি গুরুত্বপূর্ণ। এছাড়াও আরশীনগর থেকে জেলা প্রশাসন, আদালত, ঢাকা-সিলেট মহাসড়কের ভেলানগর ও জেলখানা মোড়ে যাতায়াত করতে হয় এ সড়কে। রাস্তাটি সংস্কার না হওয়ায় রিকশা, ভ্যান, ইজিবাইকসহ বিভিন্ন যানবাহনের ভীর লেগে থাকে সড়কটিতে।

সংস্কার না হওয়ায় এক কিলোমিটার এলাকাজুড়ে ছোট বড় গর্ত ও খানাখন্দ সৃষ্টি হওয়াসহ ভেঙ্গে পড়েছে প্রায় সব ম্যানহোলের ঢাকনা। সরকারি কলেজের অনার্স ভবন মোড় থেকে পুরাতন টাউন হল মোড় পর্যন্ত চলাচলের অনুপযোগী এই সড়কে দুর্ঘটনার পাশাপাশি লেগে থাকছে তীব্র যানজট। ৫ মিনিটের পথ পাড়ি দিতে গিয়ে অতিরিক্ত সময় ব্যয় করতে হচ্ছে। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে স্কুল, কলেজগামী শিক্ষক- শিক্ষার্থীরা। বৃষ্টির সময়ে সড়কে পানি জমে  রাস্তাটি পানির নিচে গিয়ে এই দুর্ভোগের মাত্রা আরো  বেড়ে যায়। চলাচলে অনুপযোগী এই সড়কের কারণে নষ্ট হচ্ছে বিভিন্ন যানবাহন। রিকশা, ইজিবাইক, মোটরবাইকসহ ব্যক্তিগত গাড়ীতে চলাচলে বাড়ছে ভোগান্তি।

নরসিংদী সরকারি কলেজের ২য় বর্ষের শিক্ষার্থী মাহমুদুল হাসান মাহফুজ বলেন, ৩/৪ মিনিটের এই বেহাল সড়ক পার হতে গিয়ে ১৫ থেকে ২০ মিনিট বাড়তি সময় ব্যয় করতে হয়। সড়ক খারাপ হওয়ার কারণে যানবাহন চালকরাও যেতে অনীহা প্রকাশ করে। এতে পরীক্ষার সময় সঠিক সময়ে পৌঁছানো যায় না।

এ বিষয়ে যোগাযোগ করা হলে, নরসিংদী পৌরসভার মেয়র আমজাদ হোসেন বাচ্চু বলেন, একটি প্যাকেজের আওতায় দরপত্রের মাধ্যমে এই সড়কটি সংস্কার কাজের উদ্যোগ নেয়া হয়েছে, এরই মধ্যে এই প্যাকেজ কাজের উদ্বোধন করা হয়েছে। সপ্তাহখানেকের মধ্যে এই সড়কের সংস্কার কাজ শুরু হবে। আশা করছি দ্রুতই কাজ শেষ হলে দুর্ভোগ থাকবে না।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved