মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বাবাকে হত্যার পর ছেলে নিজেই থানায় গিয়ে হত্যার কথা জানালেন পুলিশকে নবীনগরে নবনির্মিত শহীদ মিনারের শুভ উদ্বোধন ও মা সমাবেশ অনুষ্ঠিত মানিকগঞ্জ সদর ও সিংগাইর উপজেলায় অভিযান চালিয়ে ১১ কেজি গাঁজাসহ আটক-৪ কোনো কাজী বাল্য বিবাহ সম্পাদন করলে লাইসেন্স বাতিল- জ্যোতি বিকাশ  ধামরাই পৌরসভার পূর্ব কায়েতপাড়া শাইলাটেকি ভদ্রাকালী মন্দির প্রাঙ্গণে নামযজ্ঞ ও অষ্টকালীন লীলাকীর্তন উৎসব উদযাপন  হজরত খানবাহাদুর আহছানউল্লাহ্ (রঃ) এর ওরছ শরীফ আগামী ৯,১০ ও ১১ ফেব্রুয়ারি ময়মনসিংহে রেজিষ্ট্রেশন বিহীন মোটরসাইকেল ও হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে অভিযান  বিএলএফ চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির উদ্যোগে শ্রমিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে এমসিডা আলোয়- আলো কিশোর কিশোরী বালিকা ফুটবল টুর্নামেন্ট -২০২৩ খ্রিঃ তুরস্কে ভূমিকম্পে নিহত ১১৮, ধ্বংসস্তূপে আটকে আছেন বহু মানুষ

বাউফলে ভূমি অফিসার্স কল্যাণ সমিতি সদস্যদের কালো ব্যাজ ধারণ

বেতন-ভাতা উন্নীতকরণ এবং জনবল নিয়োগে প্রধানমন্ত্রীর নির্দেশিত সিদ্ধান্ত বাস্তবায়নে গড়িমসি করার প্রতিবাদে ভূমি মন্ত্রণালয়ের অধীন ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তারা কালো ব্যাচ ধারণ করে স্ব স্ব অফিসের সামনে ঘন্টা ব্যাপি অবস্থান করে কর্মবিরতী পালন করেছেন পটুয়াখালীর বাউফলের কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা। আজ সোমবার বেলা ১১ টায় বাউফলের ৭টি ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তারা ওই কালো ব্যাচ ধারণ করে তাদের অফিসের সামনে অবস্থান করেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ইউনিয়ন ভূমি সহাকরি কর্মকর্তাদের বেতন-ভাতা উন্নীতকরণ ও জনবল নিয়োগ প্রদানের লক্ষ্যে প্রশাসনিক সকল কমিটির সিদ্ধান্তের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী ২০১৩ সালের ৩০ মে ০৭.০০.০০০০.১৬১.৩১.০২৮.১২ (অংশ)-১২৪ নং স্বারকের আলোকে অর্থ মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য ভূমি মন্ত্রণালয়কে বলা হয়। ভূমি মন্ত্রণালয় ২০১৩ সালের ২২ জুলাই ৩১.০০.০০০০.০৪৬.১২.২০৮.১২.৫০৭ ও ৫০৮ নং স্বারক জারী করে যাহা  ২০১৩ সালের ২৫ জুলাই এক স্বারকের মাধ্যমে ভূমি মন্ত্রণালয় পূর্বের স্বারকের সকল কার্যক্রম বন্ধ করে দেন। ফলে মাঠ পর্যায়ে অসন্তোষ সৃষ্টি হয় এবং কাজের গতি কমে যায়। এরপর ২০১৮ সালের ২৩ এপ্রিল সচিব কমিটির এক সভায় সিদ্ধান্ত মোতাবেক ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর সকল বিভাগীয় কর্মকর্তা ও জেলা প্রশাসকদের কাছে চিঠি দিয়ে ইউনিয়ন ভূমি সহকারি ও উপ-সহকারি কর্মকর্তাদের বেতন-ভাতা উন্নীতকরণ এবং নিয়োগ চালু করার জন্য বলা হয়। কিন্তু আজও প্রধানমন্ত্রী ও সচিবদের নির্দেশিত চিঠি অনুসারে কার্যকর কোন পদক্ষেপ নেয়া হয়নি। ফলে মাঠ পর্যায় অসন্তোষ ছড়িয়ে পড়ে এবং কাজক্রমে স্থবিরতা দেখা দিচ্ছে।
বাউফল সদর ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা মো. আশ্রাফ আলী জানান, আমাদের ন্যায়সংগত এই দাবী দ্রুত বাস্তাবায়নের দাবিতে উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষনের জন্য এই কালো ব্যাচ ধারণ করা হয়েছে। দাবী-দাওয়া বাস্তবায়নে আরো আন্দোলন হতে পারে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved