মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০১:১৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়া হয়েছে শিমরন হেটমায়ারকে সরকারবিরোধী সমাবেশের ডাক দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী গাজীপুর মহানর আওয়ামী লীগে তোড়জোড়, যুবলীগে কালক্ষেপন, ছাত্রলীগে গুছিয়ে উঠার প্রক্রিয়া! ক্ষ্মীপুরে বাংলাদেশ ইউ,পি মেম্বার এসোসিয়েশনের মতবিনিময় অনুষ্ঠিত নেতার আশির্বাদে বিজয়ের নিশ্চয়তা দিচ্ছেন জেলা পরিষদ সদস্য প্রার্থী বাকেরগঞ্জের মাসুদ দৌলতপুরে নির্বাচনের আগেই শতভাগ এমপিভূক্তি: এমপি বাদশাহ্ সোস্যাল মিডিয়ায় গুজব, প্রতিবাদ জানালেন প্রভাষক যশোরে কুকুরের মত মুখ নিয়ে গরুর বাছুরের জন্ম দিনাজপুর জেলা শাখার আয়োজনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২২ উদযাপন।

ভারতের প্রখ্যাত সংগীত পরিচালক অশোক ভদ্রের এলবামে গান গাইবেন বাংলাদেশের এসএম সবুজ

ভারতের টলিউড ও বলিউডের প্রখ্যাত সংগীত পরিচালক অশোক ভদ্রের এলবামে গান গাইবার সুযোগ পেয়েছেন কুষ্টিয়ার ছেলে ডা. এসএম সবুজ।
ইতিপূর্বে বাংলাদেশ থেকে একমাত্র সংগীত জগতের কিংবদন্তি বিখ্যাত সংগীত শিল্পী এন্ড্রু কিশোর তার এলবামে গান গেয়েছেন। মঙ্গলবার  কুষ্টিয়া বজলুর মোড়ে সংগীত শিল্পী ডা. এসএম সবুজের বাড়িতে গিয়ে তার সাথে আলাপচারিতা জানা গেল কবে নাগাদ বের হতে পারে  এলবামটি।
সংগীত শিল্পী ডা. এসএম সবুজ জানান, ৫ বছর বয়স থেকেই তার সংগীতের প্রতি ছিলো প্রচন্ড আকর্ষণ। তার বাবা বাদল রশিদের অনুপ্রেরণায় শিশুকাল থেকে শুরু হয় সংগীত চর্চা। সেই সাথে লেখাপড়ায় তুখোর হবার কারনে সকলের প্রিয়পাত্র ছিলেন তিনি। রাজমিস্ত্রী বাবা প্রচন্ড অস্বচ্ছলতার মধ্যেও তাকে লেখাপড়া বা  সংগীত চর্চায় আর্থিক অস্বচ্ছলতা বুঝতে দেননি কখনো। সংগীতে তিনি ইতিমধ্যে আন্তর্জাতিক পর্যায়ে সম্মাননা পেয়েছেন। বাংলাদেশ ভারত সুরের বন্ধনে হৃদ মাঝারে বাউল সংগঠন থেকে তিনি সম্মাননা পেয়েছেন। ডাক্তারি পাশ করে বর্তমানে তিনি কুষ্টিয়াতে তার নিজেস্ব সেবামূলক  প্রতিষ্ঠান নিউ গ্রীন ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করছেন। তিনি সংগীত চর্চার পাশাপাশি নিয়মিত চিকিৎসা সেবা দিচ্ছেন কুষ্টিয়া বাসীকে।  তিনি জানান, ২০২১ সালের শুরুতে কলকাতায় একটি অডিশনে বাংলাদেশ থেকে  তিনি একা অংশ নেন এবং সিলেক্ট হবার পর সুরকার অশোক ভদ্র তাকে নিয়ে একক এলবাম করার প্রস্তাব দেন। তারা ইতিমধ্যে চুক্তিবদ্ধ হয়েছেন। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে তার সংগীত এলবামের কাজ শুরু হবে বলে জানান। ড. সবুজ আরো জানান ভারতের প্রখ্যাত সংগীত শিল্পী  লতা মুঙ্গেশকর, কুমার শানু, অলকা ইয়াগনিক, অরিজিৎ সিং, সনু নিগম ও যুবিনের মতো তারকারা অশোক ভদ্রের এলবামে গান গেয়ে থাকেন। সেই জায়গায় তার মতো একজন নগন্য সংগীত শিল্পী এতো বড়মাপের  প্রখ্যাত সংগীত পরিচালকের সাথে কাজ করার সুযোগ পেয়েছেন এটা তার জীবনের সর্বশ্রেষ্ঠ পাওয়া। তিনি ভবিষ্যতে একজন  সংগীত শিল্পী ও অনুজীব বিজ্ঞানী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে  বিশ্বের দরবারে বাংলাদেশকে আরো বেশি পরিচিত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved