মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০২:৫২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
রেমিটেন্স যোদ্ধাদেরকে সম্মাননা দেবে মহানগর আওয়ামী লীগ- আ জ ম নাছির উদ্দীন যাত্রীর স্বর্ণালংকারসহ ব্যাগ চুরি;এ্যাপসের সহায়তায় সিএনজি চালক আটক রোহিঙ্গারা যাতে ভোটার তালিকায় স্থান না পায় সে ব্যাপারে সতর্ক থাকতে হবেঃ জেলা প্রশাসক চলচ্চিত্র ‍‘হুইল চেয়ার’র প্রিমিয়ার শো চট্টগ্রাম শিল্পকলায় বৃহস্পতিবার বাগেরহাট জেলার সেরা অফিসার নির্বাচিত হয়েছেন এসি ল্যান্ড মোঃ আলী হাসান খেলাধুলায় সম্পৃক্ত থাকলে আমাদের সন্তানরা বিপদগামী হবে না-মহিউদ্দীন মহারাজ ভান্ডারিয়ায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন কোভিড-১৯ এর সার্টিফিকেট নিয়ে বিদেশগামী সাধারণ যাত্রীদের সাথে প্রতারণা;চক্রের ৭ সদস্য গ্রেফতার নগরীতে র‍্যাব-৭ ও ভোক্তা অধিকার যৌথ অভিযান;১২ হাজার লিটার তৈল জব্দসহ ৫ লক্ষ টাকা জরিমানা ঝুঁকিপূর্ণ সেতুটি সংস্কার করা হয়েছে 

নাজিরহাট পৌরসভা যুবলীগের সম্মেলন মিলনমেলায় পরিণত

সজল চক্রবর্ত্তী, ফটিকছড়ি।।
সকল উদ্বেগ-উৎকন্ঠা কাটিয়ে সফলভাবে সম্পন্ন হলো নাজিরহাট পৌরসভা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। ১৭ জানুয়ারি সোমবার বিকালে স্থানীয় এফটিওয়াই কনভেনশন হলে বহুল প্রত্যাশিত এ সম্মেলন অনুষ্ঠিত হয়। বিকাল ৪টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়। এর আগে বিভিন্ন ওয়ার্ড থেকে স্লোগানে স্লোগানে আলাদা আলাদা মিছিলে নিয়ে সম্মেলনে উপস্থিত হন নেতাকর্মীরা।

একপর্যায়ে নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয়ে যায় সম্মেলনস্থল। সম্মেলনের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করেন কাউন্সিলর মাওলানা ইয়াকুব ও আদিত্য সৈকত। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও হাটহাজারী উপজেলা চেয়ারম্যান রাশেদুল আলম। উদ্বোধন করেন উপজেলা যুবলীগের আহ্বায়ক শাহ আলম সিকদার।

প্রধান বক্তা ছিলেন জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান স্বপন। বিশেষ অতিথি ছিলেন- জেলা যুবলীগের ক্রীড়া সম্পাদক আমান উল্লাহ চৌধুরী লিটন, হাটহাজারী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুল হুদা মনি, উপজেলা যুবলীগের সদস্য শফিউল আজম, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক এনামুল হক বাবুল, যুগ্ম-আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা ইসমাইল, মোরশেদুল আমিন, আলহাজ্ব ইউসুফ ও আলী আকবর জুনু।

পৌর যুবলীগের আহ্বায়ক মুহাম্মদ হোসেন এবং সাধারণ সম্পাদক মুহাম্মদ হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন- পৌর কাউন্সিলর ইসমাইল, উপজেলা যুবলীগ নেতা রবিউল ইসলাম রবি, সিরাজুল ইসলাম মিটু, দিদারুল আলম, পৌর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মোহাম্মদ আলী, সদস্য মইনুদ্দীন মইনু, উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দীন। সাবেক ছাত্রনেতার মধ্যে উপস্থিত ছিলেন- মাইনুল করিম সাউকি, জিয়া উদ্দীন জিয়া, শাহ জালাল জনি, সাহেদুল আলম সাহেদ, গোলাম মুহাম্মদ হাসান, ফয়সাল ইসলাম চৌধুরী জনি প্রমুখ। সম্মেলন নয় যেন যুবলীগ নেতাদের মিলনমেলা- এদিকে, দীর্ঘদিন পর ফটিকছড়িতে যুবলীগের ইউনিট সম্মেলন অনুষ্ঠিত হওয়ায় আজকের নাজিরহাটের সম্মেলনে উপজেলা যুবলীগের বিভিন্ন ইউনিটের পদ প্রত্যাশী নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতিতে মিলনমেলা ঘটে। এসময় আগত নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে।

অন্যদিকে, নাজিরহাট পৌর যুবলীগের আজকের এ সম্মেলন নিয়ে কিছুটা উদ্বেগ-উৎকন্ঠার পাশাপাশি সংঘর্ষের আশঙ্কা থাকলেও শেষ পর্যন্ত কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সম্পন্ন হয়েছে বহুল আলোচিত এ সন্মেলন। সভাপতি পদে ৩, সাধারণ সম্পাদকে ৮জনের মনোনয়ন জমা: সম্মেলনে কমিটি ঘোষণা করা না হলেও সভাপতি-সম্পাদক পদ প্রত্যাশীদের বায়োডাটা জমা নিয়েছেন জেলা যুবলীগ নেতৃবৃন্দ।

বায়োডাটা যাচাই-বাছাই করে কেন্দ্র থেকে নাজিরহাট পৌর যুবলীগের সভাপতি-সম্পাদকের নাম ঘোষণা করা হবে বলে জানান জেলা যুবলীগ সভাপতি রাশেদুল ইসলাম। সভাপতি পদে বায়োডাটা জমা দিয়েছেন- মুহাম্মদ হাসান, মইনুদ্দীন মইনু ও হারুনুর রশিদ। সভাপতি পদে প্রার্থী সংখ্যা ৩জন হলেও প্রার্থী তালিকা দীর্ঘ হয়েছে সাধারণ সম্পাদকে। এ পদে ছদরুল্লাহ পারভেজ, মীর আইয়ুব, খালেদ মাহমুদ, ডা. পঙ্কজ রায়, মুহাম্মদ হানিফ, এমরান উদ্দীন, হাসান চৌধুরী, মোবারক মুন্না সহ মোট আটজন বায়োডাটা জমা দিয়েছেন। সভাপতি দৌলতপুরে, সম্পাদক সুয়াবিলে! সম্মেলন সম্পন্ন হলেও সবার দৃষ্টি এখন কমিটির দিকে।

এরমধ্যে সভাপতি পদের তিন প্রার্থীর বাড়ি দৌলতপুর অঞ্চলে হলেও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী বেশীর ভাগের বাড়ি সুয়াবিল অঞ্চলে। কমিটি গঠনে অঞ্চলগত ইস্যুটি প্রাধান্য পেলে সাধারণ সম্পাদক সুয়াবিল অঞ্চল থেকে নির্বাচিত করা হবে বলে ধারণা করা হচ্ছে।

বিএস/কেসিবি/সিটিজি/৬ঃ০৪পিএম

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved