শুক্রবার, ২৭ মে ২০২২, ০৯:১৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বারইয়ারহাটে র‍্যাবের উপর মাদক কারবারিদের পরিকল্পিত হামলা ও ঘটনার বিশ্লেষণ ইতিহাস৭১.টিভির বর্ষপুর্তি উপলক্ষে আলোচনা ও কেক কাটা অনুষ্ঠান সম্পন্ন এসিল্যান্ড মাসুদ রানার অঙ্গীকার, ভুমি সেবা পাচ্ছে সাধারণ মানুষ ঋণের দিক দিয়ে এশিয়ায় বাংলাদেশের অবস্থান সবচেয়ে ভালো: স্থানীয় সরকার মন্ত্রী ভাণ্ডারিয়ায় বীর মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ডের পরিচিতি সভা অনুষ্ঠিত বানিজ্য মন্ত্রণালয়ের অধীনে “ভোক্তা অধিকার বিভাগ” চায় ক্যাব চকরিয়ায় ইউপি সচিবের উপর হামলার ঘটনায় ইউপি মেম্বার কারাগারে নিকলীতে কৃষক রেনু হত্যার এক মাসেও আসামীরা ধরা ছোঁয়ার বাইরে সরিষাবাড়ীতে কচুড়িপানায় নদীর উপর রাস্তা : ভরা নদীর বুকে চালাচ্ছে সাইকেল, খেলছে ফুটবল নরসিংদীতে দুর্ঘটনার কবলে গণস্বাস্থ্য কেন্দ্রের ত্রাণবাহী পিকআপ ভ্যান

নগরীর চোরাই মোটরসাইকেল বিক্রি সিন্ডিকেটের মূলহোতা সাবেক পুলিশ সদস্য মোঃ মামুন স্বস্ত্রীক আটক

নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন আলীশাহ্ পাড়া এলাকায় অভিযান চালিয়ে চোরাই মোটরসাইকেল বিক্রি সিন্ডিকেটের মূলহোতা মোঃ মামুন উর রশিদ (৪২)কে এক নারী সহযোগীসহ আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

গতকাল সোমবার ১৭ জানুয়ারি দুপুর ১২ঃ৩০ মিনিটের সময় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃত আসামীরা হলেন,চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন আলিশাহ্ পাড়া এলাকার মোঃ আবু তাহেরের ছেলে মোঃ মামুন উর রশিদ (৪২) এবং তার স্ত্রী আকলিমা বেগম(৩৬)।
র‌্যাব-৭, এর সিনিয়র সহকারী পরিচালক মোঃ নুরুল আবছার জানান, চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন আলীশাহ্ পাড়া এলাকায় চোরাই মোটরসাইকেল ক্রয়-বিক্রয় সংঘবদ্ধ চক্র চোরাই মোটরসাইকেলে পুলিশ স্টিকার লাগিয়ে মোটরসাইকেল ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে চোরাই মোটরসাইকেলসহ অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে দুই জনকে আটক করা হয়। পরে ১ টি চোরাই মোটরসাইকেল জব্দ করা হয়।তিনি জানান, গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, সে পূর্বে এক সময় বাংলাদেশ পুলিশের একজন সদস্য ছিল। পুলিশে কর্মরত থাকাকালে বিভিন্ন অপরাধ মুলক কর্মকান্ডের কারণে চাকুরিচ্যূত হয়। তার পর থেকে সে বিভিন্ন ধরণের অপরাধের সহিত নিজেকে জড়িয়ে ফেলে। তার কৃত অপরাধের মধ্যে চোরাই মোটরসাইকেল ক্রয়-বিক্রয় চক্র পরিচালনা ছিল অন্যতম। সে পূর্বে পুলিশে চাকুরি করার সুবাদে তার পরিচালিত চক্রের মাধ্যমে সংগ্রহকৃত চোরাই মোটরসাইকেল ক্রয়-বিক্রয় করাকালে প্রত্যেকটি চোরাই মোটরসাইকেলের সামনে পুলিশ স্টিকার ব্যবহার করে স্থানান্তরিত করে থাকে।

আরও পড়ুনঃ
অলংকার মোড়ে যাত্রীবাহী বাস থেকে ফেন্সিডিল ও গাঁজাসহ ২ জনকে আটক করেছে র‍্যাব

তিনি আরও জানান, তার চোরাই মোটরসাইকেল ক্রয়-বিক্রয় চক্রের সহিত প্রত্যক্ষভাবে তার স্ত্রী গ্রেপ্তারকৃত আসামী আকলিমা বেগম জড়িত হয়ে সহায়তা করে থাকে। এছাড়াও চট্টগ্রাম জেলার রাউজান এলাকার অভি এবং চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানা এলাকার অনিক তার চোরাই মোটরসাইকেল ক্রয়-বিক্রয় চক্রের অন্যতম সদস্য বলে জানা যায়। তাদের প্রত্যক্ষ সহায়তায় চোরাই মোটরসাইকেল ক্রয়-বিক্রয় করে বিভিন্ন জায়গায় স্থানান্তর করে থাকে। তার হেফাজতে হতে জব্দকৃত চোরাই মোটরসাইকেল টিও তার সহযোগী অনিকের মাধ্যমে সংগ্রহ করেছিল এবং সে উক্ত মোটরসাইকেল বিক্রয়ের উদ্দেশ্যে তার নিজ হেফাজতে রাখে। তার পরিচালিত চক্রের মাধ্যমে সংগ্রহীত চোরাই মোটরসাইকেল সমূহ তার চক্রের অন্যতম সহযোগী অভির মাধ্যমে কাস্টমস্ এর নকল কাগজপত্র তৈরী করে সেই কাগজপত্রের ভিত্তিতে মোটরসাইকেল বিক্রয় করে থাকে।

গ্রেফতারকৃত আসামীর সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন এই র‍্যাব কর্মকর্তা।

বিএস/কেসিবি/সিটিজি/৬ঃ২৪পিএম

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved