মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৪:৩৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
রেমিটেন্স যোদ্ধাদেরকে সম্মাননা দেবে মহানগর আওয়ামী লীগ- আ জ ম নাছির উদ্দীন যাত্রীর স্বর্ণালংকারসহ ব্যাগ চুরি;এ্যাপসের সহায়তায় সিএনজি চালক আটক রোহিঙ্গারা যাতে ভোটার তালিকায় স্থান না পায় সে ব্যাপারে সতর্ক থাকতে হবেঃ জেলা প্রশাসক চলচ্চিত্র ‍‘হুইল চেয়ার’র প্রিমিয়ার শো চট্টগ্রাম শিল্পকলায় বৃহস্পতিবার বাগেরহাট জেলার সেরা অফিসার নির্বাচিত হয়েছেন এসি ল্যান্ড মোঃ আলী হাসান খেলাধুলায় সম্পৃক্ত থাকলে আমাদের সন্তানরা বিপদগামী হবে না-মহিউদ্দীন মহারাজ ভান্ডারিয়ায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন কোভিড-১৯ এর সার্টিফিকেট নিয়ে বিদেশগামী সাধারণ যাত্রীদের সাথে প্রতারণা;চক্রের ৭ সদস্য গ্রেফতার নগরীতে র‍্যাব-৭ ও ভোক্তা অধিকার যৌথ অভিযান;১২ হাজার লিটার তৈল জব্দসহ ৫ লক্ষ টাকা জরিমানা ঝুঁকিপূর্ণ সেতুটি সংস্কার করা হয়েছে 

যশোর জেলা নির্বাচন অফিসারকে প্রত্যাহারের আল্টিমেটাম সাংবাদিক নেতৃবৃন্দের

যশোরে কর্মরত সাংবাদিকদের সাথে জেলা নির্বাচন অফিসার হুমায়ুন কবীর এবং অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার আতিকুল ইসলামের অব্যাহত অশোভন আচরণ ও অসহযোগিতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিকদের সকল সংগঠনগুলোর নেতৃবৃন্দ। প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত যৌথ সভায় সাংবাদিক নেতৃবৃন্দ এ নিন্দা ও প্রতিবাদ জানান।
প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে ও সম্পাদক এস এম তৌহিদুর রহমানের সঞ্চালনায়  ক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় সাংবাদিক নেতৃবৃন্দ ক্ষোভের সাথে অভিযোগ করেন, জেলা নির্বাচন অফিসার হুমায়ুন কবীর ও অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার আতিকুল ইসলাম জেলা নির্বাচন অফিসকে একটি অথর্ব প্রতিষ্ঠান ও দুর্নীতির আঁখড়ায় পরিণত করেছেন। এই প্রতিষ্ঠানে সেবা নিতে আসা মানুষ চরম হয়রানির শিকার হচ্ছেন। বিশেষ করে জাতীয় পরিচয়পত্র গ্রহণ ও সংশোধন করতে আসা মানুষের সাথে দুর্ব্যবহার করা হয় এবং ঘুষ না দিলে কোনো মানুষ এ অফিসে সেবা লাভ করতে পারেন না। জেলা নির্বাচন অফিসের শীর্ষ দু’ কর্মকর্তার আচরণ এমন নিম্ন পর্যায়ে পৌঁছেছে যে সাংবাদিকরাও এর থেকে রেহাই পাচ্ছেন না। নির্বাচন পর্যবেক্ষণে অনুমতিপত্র এবং নির্বাচন সংশ্লিষ্ট তথ্য সংগ্রহ থেকে শুরু করে নানা বিষয়ে সাংবাদিকদের সাথে খারাপ আচরণ করছেন এই দু’ কর্মকর্তা। তারা পেশাদার সাংবাদিকদের পর্যবেক্ষণ পাস সরবরাহ না করে কয়েকশ’ অপেশাদার ও বিতর্কিত ব্যক্তিকে উৎকোচের বিনিময়ে পর্যবেক্ষণ পাস সরবরাহ করেছেন।
সভায় সাংবাদিক নেতৃবৃন্দ জেলা নির্বাচন অফিসের দুর্নীতিবাজ এই দুই কর্মকর্তাকে অবিলম্বে যশোর থেকে প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় সাংবাদিকরা কঠোর আন্দোলন গড়ে তুলবেন বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।
সভায় বক্তৃতা করেন যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি ও দৈনিক কল্যাণ সম্পাদক একরাম উদ দ্দৌলা, সাধারণ সম্পাদক ও দৈনিক গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল ও সাধারণ সম্পাদক এইচ আর তুহিন,সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি এম.আইউব ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ ও সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ আলম ।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved