সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
তুরস্কে ভূমিকম্পে নিহত ১১৮, ধ্বংসস্তূপে আটকে আছেন বহু মানুষ আমার মন্তব্য ছিল ফখরুলকে নিয়ে, হিরো আলম নয়: কাদের রিয়ালের হার, শীর্ষস্থানের পয়েন্ট বাড়াল বার্সেলোনা ইবিতে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত  আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                      বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সাত্তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক স্মৃতিময় সন্ধ্যায়  সফেনের স্বপ্নদ্রষ্টা ও আমরা ক’জন

শাবি’র ভিসি পদত্যাগ না করলে দুপুর থেকে আমরণ অনশনের প্রস্তুতি শিক্ষার্থীদের

সিলেটে শাবি’র ভিসি পদত্যাগ না করলে দুপুর থেকে আমরণ অনশনের প্রস্তুতি নিচ্ছেন শিক্ষার্থীরা। বুধবার (১৯ জানুয়ারী) দুপুর ১২টার মধ্যে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদকে স্বেচ্ছায় পদত্যাগের আল্টিমেটাম দিয়েছেন। এই সময়ের মধ্যে ভিসি পদত্যাগ না করলে এরপর  থেকে তারা ক্যাম্পাসে আমরণ অনশন করবেন।
ভিসি ভবনের সামনে আন্দোলনরত শিক্ষার্থীরা মঙ্গলবার (১৮জানুয়ারী) রাত ১০টায় নতুন এ কর্মসূচি ঘোষণা করে। আন্দোলনরত শিক্ষার্থী রোমিও জানান, মঙ্গলবার সারারাত তারা গান-বাজনা, কবিতা আবৃত্তির মাধ্যমে পার করেছেন। তারা বলেন, ওমিক্রণের সংক্রমণের কারণে তারা বিষয়টির দ্রুত সুরাহা চাচ্ছিলেন। কিন্তু, কর্তৃপক্ষ এ বিষয়ে কার্যকরী পদক্ষেপ না নেয়ায় তাদেরকে আন্দোলন চালিয়ে যেতে হচ্ছে। বেগম সিরাজুন্নেসা চৌধুরী হল প্রভোস্ট বডির পদত্যাগসহ তিন দফা দাবি ও অবস্থান কর্মসূচিতে হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত। রোববার চতুর্থ দিনের মতো আন্দোলন করছিলেন শিক্ষার্থীরা। তবে বিকেলের পর থেকে উত্তপ্ত হয়ে পড়ে ক্যাম্পাস। এরপর থেকে ভিসির পদত্যাগের একদফা দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করছে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved