বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বিলস্ এর নব-নির্বাচিত নেতৃবৃন্দকে বিএল এফ চট্টগ্রাম জেলা ও মহানগর কমিটির সংবর্ধনা বাবাকে হত্যার পর সফটওয়্যার ইঞ্জিনিয়ার ছেলে নিজেই থানায় গিয়ে হত্যার কথা জানালেন পুলিশকে বিলস্ এর নব-নির্বাচিত নেতৃবৃন্দকে বিএল এফ চট্টগ্রাম জেলা ও মহানগর কমিটির সংবর্ধনা ভূমিকম্পে তুরস্ক ও প্রতিবেশী সিরিয়ায় নিহতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে পিএসজিতে চুক্তির মেয়াদ বাড়াতে পারেন লিওনেল মেসি মোঃ ইসমাইল হোসেন সাহেবকে শুভেচ্ছা উপহার তুলে দেন -মোঃ গোলাম মাওলা সাকিব বাবাকে হত্যার পর ছেলে নিজেই থানায় গিয়ে হত্যার কথা জানালেন পুলিশকে নবীনগরে নবনির্মিত শহীদ মিনারের শুভ উদ্বোধন ও মা সমাবেশ অনুষ্ঠিত মানিকগঞ্জ সদর ও সিংগাইর উপজেলায় অভিযান চালিয়ে ১১ কেজি গাঁজাসহ আটক-৪ কোনো কাজী বাল্য বিবাহ সম্পাদন করলে লাইসেন্স বাতিল- জ্যোতি বিকাশ 

ধামরাইয়ে অবৈধভাবে নদীতে বালু উত্তোলন করায় আগুনে পুড়িয়ে ধ্বংস

 ঢাকার ধামরাইয়ে বংশী নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের কারণে ২টি ড্রেজার মেশিন ও পাইপ আগুনে পুড়িয়ে ধ্বংস করে দেওয়া হয়েছে। ধামরাই উপজেলা সহকারী কমিশনার ভূমি ইসতিয়াক আহমেদ এর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।
 মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলে উপজেলার বালিয়া ইউনিয়নের উদুদুর রহমান উচ্চ বিদ্যালয়ের পূর্ব পাশে বংশী নদীতে এ ড্রেজার মেশিন ও পাইপ ধ্বংস করা হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, বালিয়া উদুদুর রহমান উচ্চ বিদ্যালয়ের পূর্ব পাশে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলো কয়েকটি চক্র।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এসিল্যান্ডের নেতৃত্বে বালু উত্তোলন বিরোধী অভিযান অব্যাহত থাকলেও প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বেশ কিছু জায়গায় চলছিল বালু উত্তোলন।
নদীর দু’পাড় ভেঙ্গে ফসলি জমি সহ বসত বাড়ি নদী গর্ভে বিলীন হওয়ার উপক্রম হয়ে গেছে। এ কারণেই বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ ধারায় এই দুইটি ড্রেজার মেশিন ও বিপুল পরিমাণ পাইপ গুঁড়িয়ে বিনষ্ট করে দেয়া হয়।
ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইসতিয়াক আহমেদ বলেন, ড্রেজার মেশিনের সাহায্যে অবৈধভাবে বংশী নদীর বালু উত্তোলনের দায়ে দুটি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে। নদীতে যেই ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের চেষ্টা করবে তার বিরুদ্ধে
রাষ্ট্রীয় সম্পদ রক্ষার্থে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved