মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩:৫০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
রেমিটেন্স যোদ্ধাদেরকে সম্মাননা দেবে মহানগর আওয়ামী লীগ- আ জ ম নাছির উদ্দীন যাত্রীর স্বর্ণালংকারসহ ব্যাগ চুরি;এ্যাপসের সহায়তায় সিএনজি চালক আটক রোহিঙ্গারা যাতে ভোটার তালিকায় স্থান না পায় সে ব্যাপারে সতর্ক থাকতে হবেঃ জেলা প্রশাসক চলচ্চিত্র ‍‘হুইল চেয়ার’র প্রিমিয়ার শো চট্টগ্রাম শিল্পকলায় বৃহস্পতিবার বাগেরহাট জেলার সেরা অফিসার নির্বাচিত হয়েছেন এসি ল্যান্ড মোঃ আলী হাসান খেলাধুলায় সম্পৃক্ত থাকলে আমাদের সন্তানরা বিপদগামী হবে না-মহিউদ্দীন মহারাজ ভান্ডারিয়ায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন কোভিড-১৯ এর সার্টিফিকেট নিয়ে বিদেশগামী সাধারণ যাত্রীদের সাথে প্রতারণা;চক্রের ৭ সদস্য গ্রেফতার নগরীতে র‍্যাব-৭ ও ভোক্তা অধিকার যৌথ অভিযান;১২ হাজার লিটার তৈল জব্দসহ ৫ লক্ষ টাকা জরিমানা ঝুঁকিপূর্ণ সেতুটি সংস্কার করা হয়েছে 

রাঙ্গুনিয়ার চাঞ্চল্যকর মাহাবুব হত্যাকান্ডের পলাতক আসামী সন্ত্রাসী জাশেদ আটক

নিজস্ব প্রতিবেদকঃ

ফেনী জেলার ফেনী মডেল থানাধীন মহিপাল এলাকায় অভিযান চালিয়ে চট্টগ্রামে রাঙ্গুনিয়ার আলোচিত ও চাঞ্চল্যকর মাহাবুব হত্যাকান্ডের ৮ বছর ধরে পলাতক ও হত্যাসহ ৪ মামলার আসামী মোঃ জাশেদ মিয়া চৌধুরী (৪৭) ওরফে সন্ত্রাসী জাশেদ র‌্যাবের হাতে আটক।

আজ বুধবার ১৯ জানুয়ারি ১ঃ৩০ মিনিটের সময় ফেনী জেলার ফেনী মডেল থানাধীন মহিপাল এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক কৃত আসামী মোঃ জাশেদ মিয়া চৌধুরী চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানাধীন পেয়ার মোহাম্মদ চৌধুরীর বাড়ি্র মোঃ আব্দুল মান্নান চৌধুরীর ছেলে।

ঘটনার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১৬ নভেম্বর রাঙ্গুনিয়ার ইসলামপুরে গলাচিপা এলাকায় চায়ের দোকান থেকে মাহবুব আলমকে দুপুরে তুলে নিয়ে যায় একদল দুর্বৃত্ত। তাকে তুলে নিয়ে গিয়ে প্রথমে লোহার রড দিয়ে বেধড়ক পিটানো হয়। এরপর নির্মমভাবে ছুরিকাঘাত করা হয়। এতেও ক্ষান্ত হননি খুনিরা। মাথার পিছনে হক স্ট্রিক দিয়ে জখম করে এবং পায়ের গোড়ালী কেটে দেয়। তারপর মৃত্যু নিশ্চিত করতে করা হয় গুলি। এমনই একজন নিরস্ত্র-নিরীহ ব্যক্তিকে দিনে-দুপুরে নৃশংসভাবে হত্যা করে খুনিরা। ওই ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

র‌্যাব-৭, এর সিনিয়র সহকারী পরিচালক মোঃ নুরুল আবছার জানান, মাহবুব আলম হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতারের লক্ষ্যে ছায়াতদন্ত শুরু করে। ছায়াতদন্তের একপর্যায় আমরা জানতে পারি যে হত্যা মামলার ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী সন্ত্রাসী জাশেদ ঢাকা হতে রওয়ানা হয়ে যাত্রীবাহি বাসে করে চট্টগ্রাম আসছে। এমন তথ্যের ভিত্তিতে ফেনী জেলার ফেনী মডেল থানাধীন মহিপাল এলাকায় ঢাকা-চট্টগ্রাম গামী যাত্রীবাহি বাস থেকে তাকে আটক করা হয়। পরে গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে উক্ত হত্যা মামলার ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী বলে স্বীকার করে।

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এলাকায় আধিপত্য বিস্তর, কাঠ ও বালু ব্যবসার বিরোধের জেরে মাহবুবকে পরিকল্পিত ভাবে বাড়ি থেকে তুলে নিয়ে ঠান্ডাছড়ি এলাকায় ছুরিকাঘাত ও গুলি করে হত্যা করা হয়। গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

উল্লেখ্য যে, আসামীর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা ছাড়াও ডাকাতি, চাঁদাবাজি এবং সন্ত্রাসী কার্যক্রমসহ সর্বমোট ০৪ টি মামলা রয়েছে।

বিএস/কেসিবি/সিটিজি/৬ঃ৫২পিএম

 

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved