মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৭:২২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
ক্ষ্মীপুরে বাংলাদেশ ইউ,পি মেম্বার এসোসিয়েশনের মতবিনিময় অনুষ্ঠিত নেতার আশির্বাদে বিজয়ের নিশ্চয়তা দিচ্ছেন জেলা পরিষদ সদস্য প্রার্থী বাকেরগঞ্জের মাসুদ দৌলতপুরে নির্বাচনের আগেই শতভাগ এমপিভূক্তি: এমপি বাদশাহ্ সোস্যাল মিডিয়ায় গুজব, প্রতিবাদ জানালেন প্রভাষক যশোরে কুকুরের মত মুখ নিয়ে গরুর বাছুরের জন্ম দিনাজপুর জেলা শাখার আয়োজনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২২ উদযাপন। সিরাজগঞ্জে মা ও দুই সন্তানকে হত্যা করায় আসামি আইয়ুব আলী গ্রেফতার।  খাগড়াছড়ি বিভিন্ন  উপজেলায়  দূর্গাপূজা মন্ডপ পরিদর্শনে জেলা আ/মীলীগ,জেলাপরিষদ  কুড়িগ্রামের নাগেশ্বরীতে খাদ্যবান্ধব কর্মসূচিতে ব্যপক অনিয়মের অভিযোগ উঠেছে বাঞ্ছারামপুরে উৎসব মূখর পরিবেশে সুনিল মেম্বারের বাড়িতে চলছে শারদীয় দুর্গাপুজোর মহা উৎসব

দেশসেরা অনলাইন পারফর্মার মনোনিত হরিপুর উপজেলার আটঘড়িয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ খলিলুর রহমান

করোনাকালের দূর্যোগ সময়ে অনলাইনে পাঠদান করে দেশের সেরা অনলাইন পারফর্মার মনোনিত হয়েছেন ঠাকুরগাও জেলার হরিপুর উপজেলার আটঘড়িয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ খলিলুর রহমান।
শিক্ষা বিষয়ক ওয়েব পোর্টাল ‘শিক্ষক বাতায়ন’ তাকে দেশ সেরা অনলাইন পারফর্মার হিসেবে মনোনিত করেছে। স¤প্রতি তার ছবিসহ শিক্ষক বাতায়ন ওয়েবসাইটে এ বিষয়টি প্রকাশ করা হয়েছে। বর্তমানে শিক্ষক বাতায়নে তার আপলোড করা কনটেন্টের সংখ্যা ৪২২টি, ভিডিও কনটেন্ট ৮৬টি, অনলাইন ক্লাস রুটিন ৫৫৬টি বøগ ৮১টি, চিত্র/ছবি ১৫৭টি। ২০২১ খ্রিষ্টাব্দের মার্চ মাসে জেলা অ্যাম্বাসেডরের স্বীকৃতি পেয়েছিলেন তিনি।
আটঘড়িয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ খলিলুর রহমান বলেন, ২০১৫ খ্রিষ্টাব্দ থেকে শিক্ষক বাতায়নের সাথে যুক্ত হয়ে নৈতিকতা ও দায়িত্ববোধ থেকে উৎসাহিত হয়ে করোনা দুর্যোগকালীন সময়ের শুরুতেই ঠাকুরগঁওয়ের হরিপুর উপজেলায় সর্ব প্রথম মাধ্যমিক শিক্ষক হিসেবে অনলাইন ক্লাস শুরু করি। কখনো লাইভ আবার কখনো এ্যাজ লাইভে। বিভাগীয় প্লাটফর্ম রংপুর অনলাইন স্কুল থেকে প্রথমে অনলাইন ক্লাসের যাত্রা শুরু হয়। এরপর সরকার অনুমোদিত এটুআই কর্তৃক পরিচালিত ‘ঘরে বসে শিখি’ এর জনপ্রিয় ফেসবুক পেজ থেকে শুরু করে বাংলাদেশের স্বনামধন্য আরও ১০টি পেইজে নিয়মিত ক্লাস পরিচালনা করে ৫৫৬টি অনলাইন ক্লাস সম্পন্ন করি । পাঠ প্রস্তুুতি উপকরণ তৈরি, ডিজিটাল কনটেন্ট তৈরি, প্রতিদিনের ক্লাসগুলো আবার বাতায়নে এন্ট্রি করা, অনেক ভার্চুয়াল ট্রেনিংয়ের রেকর্ড বারবার দেখার কারণে অনেক রাত জেগে কষ্ট করতে হয়েছে।
বর্তমানে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশে সরাসরি পাঠদানের পাশাপাশি গুগলমিটে শিক্ষার্থীদের পাঠদান করে যাচ্ছেন হরিপুর উপজেলার আটঘড়িয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ খলিলুর রহমান। তিনি নিজ বিদ্যালয় ছাড়াও জেলার অভিয়েসের মাধ্যমে বিভিন্ন অনেক অনলাইনভিত্তিক কাজে সহযোগিতাও করে চলেছে। শিক্ষক বাতায়নের সদস্য তৈরি, বাতায়ন থেকে প্রয়োজনীয় কনটেন্ট ডাউনলোড, ডিজিটাল কনটেন্ট তৈরি ও তার ব্যবহার এ শিক্ষক মুক্তপাঠ থেকে ১২টি সার্টিফিকেট অর্জন করেছে। তার এই অর্জনের হরিপুর উপজেলার শিক্ষকমহল, অভিভাবকমহলসহ উপজেলাবাসী তাকে সাধুবাদ জানিয়েছে।
একাডেমিক সুপারভাইজার সামশুল হক বলেন হরিপুর উপজেলার প্রান্তিক অঞ্চল থেকে নেটওয়ার্কের সমস্যা থাকা সত্তে¡ও তিনি কঠর পরিশ্রম করে দেশসেরা অনলাইন পারফর্মার মনোনিত হয়েছেন। এটা আমাদেরসহ উপজেলাবাসীর গর্ববোধ।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved