শুক্রবার, ২৭ মে ২০২২, ০৮:০৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বারইয়ারহাটে র‍্যাবের উপর মাদক কারবারিদের পরিকল্পিত হামলা ও ঘটনার বিশ্লেষণ ইতিহাস৭১.টিভির বর্ষপুর্তি উপলক্ষে আলোচনা ও কেক কাটা অনুষ্ঠান সম্পন্ন এসিল্যান্ড মাসুদ রানার অঙ্গীকার, ভুমি সেবা পাচ্ছে সাধারণ মানুষ ঋণের দিক দিয়ে এশিয়ায় বাংলাদেশের অবস্থান সবচেয়ে ভালো: স্থানীয় সরকার মন্ত্রী ভাণ্ডারিয়ায় বীর মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ডের পরিচিতি সভা অনুষ্ঠিত বানিজ্য মন্ত্রণালয়ের অধীনে “ভোক্তা অধিকার বিভাগ” চায় ক্যাব চকরিয়ায় ইউপি সচিবের উপর হামলার ঘটনায় ইউপি মেম্বার কারাগারে নিকলীতে কৃষক রেনু হত্যার এক মাসেও আসামীরা ধরা ছোঁয়ার বাইরে সরিষাবাড়ীতে কচুড়িপানায় নদীর উপর রাস্তা : ভরা নদীর বুকে চালাচ্ছে সাইকেল, খেলছে ফুটবল নরসিংদীতে দুর্ঘটনার কবলে গণস্বাস্থ্য কেন্দ্রের ত্রাণবাহী পিকআপ ভ্যান

নগরীর খাতুনগঞ্জে ভেজাল মসল্লা কারখানার সন্ধান; ৬ জন আটক

নিজস্ব প্রতিবেদকঃ
চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন খাতুনগঞ্জ বাজারস্থ ৫ নং হামিদউল্লাহ মিয়া বাজারে ভেজাল হলুদ, মরিচ ও ধনিয়ার গুড়া তৈরির কারখানার সন্ধান৷এসময় ১২টি বস্তায় মোট ৫৬৫ কেজি ভেজাল হলুদ, মরিচ, ধনিয়ার গুড়া তৈরীর কেমিক্যাল, ভেজাল হলুদ, মরিচ, ধনিয়ার গুড়া এবং ধানের কুড়া উদ্ধার। এ ঘটনায় ৬ (ছয়) জনকে গ্রেফতার করেছে র্যাব-৭।
গতকাল বৃহস্পতিবার ২০ জানুয়ারি ১ঃ৪০ মিনিটের সময় অভিযান চালিয়ে ৬ জনকে আটক ও বিপুল পরিমাণ ভেজাল মসল্লা উদ্ধার করা হয়।

আটককৃত আসামীরা হলেন, চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন বাড়িপাড়া রসুন চৌধুরীর বাড়ির মৃত আব্দুস সালামের ছেলে মোঃ ইসহাক (৪০), কুমিল্লা জেলার মুরাদনগর থানাধীন মোচাগড়া (মুছাগাড়া) এলাকার মৃত মোকতার মিয়ার ছেলে মোঃ সাগর (২৭), ভোলা জেলার মনপুরা থানাধীন দক্ষিন সাগুসিয়া (নসু মাঝির বাড়ি) এলাকার মৃত নেজামুল হকের ছেলে মোঃ নসু মাঝি (৬০), চট্টগ্রাম জেলার চন্দনাইশ থানাধীন বৈলতলী (সালেহ আহম্মদের পাশের বাড়ি) এলাকার জাফর আহম্মেদের ছেলে রাহাত উদ্দিন(২১) ও কুমিল্লা জেলার মুরাদনগর থানাধীন দামগড় (সাহাব উদ্দিন সরকারের বাড়ি) এলাকার মোঃ সুরুজ মিয়ার ছেলে মোঃ শহিদ (৪০) এবং কুমিল্লা জেলার মুরাদনগর থানাধীন কুড়াখাল এলাকার সুরুজ মিয়ার ছেলে খাইরুল (৩০) (বাক প্রতিবন্ধি)। মিলের ম্যানেজার পলাতক আসামী মোঃ ইসকান্দার (৩০) চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন নলন্দা, কোলাগাঁও ইউপি এলাকার বাসিন্দা।

র‌্যাব-৭, এর উপ পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে  চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন খাতুনগঞ্জ বাজারস্থ ৫ নং হামিদউল্লাহ মিয়া বাজারের ভিতর চৌধুরী বিল্ডিং এর নিচ তলায় আরিফের হলুদ, মরিচ ও ধনিয়া ভাঙ্গানো মিলের ভিতর অভিযান চালিয়ে ৬ জনকে আটক  করা হয়। এসময় ভেজাল খাদ্যদ্রব্য হলুদ,মরিচ ও ধনিয়ার গুড়া তৈরীর উপকরন লাল রংয়ের ক্যামিকেল ৮৫০(আটশত পঞ্চাশ) গ্রাম, হলুদ রংয়ের ক্যামিকেল ৩৫০(তিনশত পঞ্চাশ) গ্রাম, খয়েরী রংয়ের ক্যামিকেল ২০(বিশ) গ্রাম, কয়লা ৮০০(আটশত) গ্রাম, মেশিনের টবের ভিতর ও মেশিনের নীচে ছিল ভেজাল মসলা তৈরী অবস্থায় ধানের কুড়া ও গোটা হলুদ মিশ্রিত প্লাষ্টিকের ৭টি (সাত) বস্তায় রক্ষিত সর্বমোট ২৮৬(দুইশত ছিয়াশি) কেজি, (ররর) ৭ টি প্লাষ্টিকের বস্তায় রক্ষিত ৩৩৩ কেজি ভেজাল হলুদের গুড়া, ৪(চার) টি প্লাষ্টিকের বস্তায় রক্ষিত ১৫৭ কেজি ভেজাল মরিচের গুড়া, ২ টি প্লাষ্টিকের বস্তায় রক্ষিত ৮০(আশি) কেজি ভেজাল ধনিয়ার গুড়া জব্ধ করা হয়।

তিনি আরও জানান, আসামীদের জিজ্ঞাসাবাদ করলে আসামীরা জানায় এইস্থানীয় ব্যক্তিরা আরো জানায় এই মিলে দীর্ঘদিন থেকে ভেজাল হলুদ,মরিচ ও ধনিয়ার গুড়া তৈরী করে ভোক্তাদের মাঝে বিক্রি করে আসছিল। ভেজাল হলুদ,মরিচ ও ধনিয়া তৈরীর কারখানা সন্ধান ও জড়িত আসামীদের গ্রেফতার করায় স্থানীয় জনমনে স্বস্তি ফিরে এসেছে এবং র‌্যাবের কার্যক্রম প্রশংশিত হয়েছে। জনগন এই ধরনের জন কল্যানমুলক আরো অভিযান করার আহব্বান জানান। জড়িত আসামীদের বিরুদ্ধে কোতয়ালী থানায় এজাহার দায়েরের প্রক্রিয়া অব্যাহত আছে।

বিএস/কেসিবি/সিটিজি/৯ঃ১৪পিএম

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved