বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০২:২৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
ছাতকের পরিস্থিতি ভয়াবহ,সারা‌দে‌শে সঙ্গে সড়ক যোগা‌যোগ বন্ধ পিরোজপুরে বাস চাপায় কলেজ ছাত্র নিহত ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা,গণতন্ত্রের অগ্নিবীণা ও উন্নয়ন-প্রগতির প্রত্যাবর্তনঃ তথ্যমন্ত্রী নাজিরপুর অঞ্চলের কৃষকের স্বপ্ন প্রতি বছর তলিয়ে যায় পানির নিচে কালিহাতীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন রাজশাহী জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের ভোট স্থগিত প্রফেসর ডাক্তার উত্তম কুমার বড়ুয়াকে সংবর্ধিত করলো মিলন-পুর্নিমা ফাউন্ডেশন ঈদগাঁওর ৫ ইউনিয়নে আওয়ামী রাজনৈতিক অঙ্গনে চাঙ্গাভাব: উচ্ছাস তৃনমূলে চট্টগ্রামের হিজরা সুমন মানবিক কাজে আত্ম তৃপ্তি পান সরিষাবাড়ীতে দুই শিশু শিক্ষার্থী হারানোকে কেন্দ্র করে মাদ্রাসায় হামলা ভাঙচুর ও শিক্ষককে লাঞ্ছিত

আইপিএল নিলামে ২ কোটি ভিত্তিমূল্যে সাকিব ও মোস্তাফিজ

ফাইল ছবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরের জন্য নতুন করে আরও দুটি দল যুক্ত করা হয়েছে। নতুন আসরের জন্য আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে খেলোয়াড় নিলাম।

২০২২ আসরের নিলামের জন্য নিবন্ধন করেছেন মোট ১ হাজার ২১৪ জন খেলোয়াড়। ৮৯৬ জন ভারতীয়র সঙ্গে রয়েছেন ৩১৮ জন বিদেশি। এদের মধ্যে রয়েছে ২৭০ জন নতুন খেলোয়াড় ও ৪১ জন অ্যাসোসিয়েট দেশের খেলোয়াড়।

আসছে আসরের নিলামে রয়েছেন দুই বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। দুজনই আইপিএলের নিয়মিত মুখ। সবশেষ আসরে সাকিব খেলেছিলেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে, মোস্তাফিজ খেলেছিলেন রাজস্থান রয়্যালসে।

সাকিব-মোস্তাফিজ দুজনকে রাখা হয়েছে ২ কোটি রুপি ভিত্তিমূলের ক্যাটাগরিতে। নিলামে সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি ভারতীয় রুপি। সর্বোচ্চ ভিত্তিমূল্য ক্রিকেটারদের মধ্যে ভারতীয় ক্রিকেটার আছেন ১৭ জন, ৩২ জন রয়েছেন বিদেশি ক্রিকেটার।

গত আসরে সাকিবের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি, মোস্তাফিজের ছিল ১ কোটি রুপি। এবার দুজনকেই রাখা হয়েছে একই ক্যাটাগরিতে। আসন্ন টুর্নামেন্ট ৮ দলের পরিবর্তে ১০ দলে হবে।

দুই বাংলাদেশি ছাড়াও বিদেশি ক্যাটাগরির তালিকায় রয়েছেন প্যাট কামিন্স, স্টিভেন স্মিথ, মার্ক উড, ট্রেন্ট বোল্ট, ফাপ ডু-প্লেসিস, কুইন্টন ডি কক, কাগিসু রাবাদা ও ডোয়াইন ব্রাভো।

তবে নিলামের আগে ৩৩ জন খেলোয়াড়কে রিটেনশনে ধরে রেখেছে দলগুলো। যার জন্য খরচ হয়েছে ৩৩৮ কোটি। পুরনো ৮টি দল ধরে রেখেছে ২৭ জনকে। নতুন দুটি ফ্র্যাঞ্চাইজি নিয়েছে ৬ জনকে।

 

 

এম/বিএস

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved