সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
তুরস্কে ভূমিকম্পে নিহত ১১৮, ধ্বংসস্তূপে আটকে আছেন বহু মানুষ আমার মন্তব্য ছিল ফখরুলকে নিয়ে, হিরো আলম নয়: কাদের রিয়ালের হার, শীর্ষস্থানের পয়েন্ট বাড়াল বার্সেলোনা ইবিতে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত  আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                      বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সাত্তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক স্মৃতিময় সন্ধ্যায়  সফেনের স্বপ্নদ্রষ্টা ও আমরা ক’জন

বাউফলে খাল দখল করে পাকা চুল্লি নির্মাণ

পটুয়াখালীর বাউফলে খাল দখল করে পুইনঘর (মাটির পাত্র পোড়ানোর চুল্লি) নির্মাণ করছেন বলে অভিযোগ উঠেছে।
  কমল পাল (৪৫) নামের এ ব্যাক্তি   পৌরসভার ২নং ওয়ার্ডে (কাগজিরপুল ব্রিজ সংলগ্ন) পাকা চুল্লি নির্মাণ করছেন। চুল্লিটি নির্মাণ করা হলে ভোগান্তিতে পরবে উপজেলার কালাইয়া-বগা খালে চলাচল করা নৌকা ও ট্রলার। কমল পাল পৌরসভার ২নং ওয়ার্ডের কাগুজিরপুলের পালপাড়া এলাকার কানাই পালের ছেলে। গতকাল পৌর কর্তৃপক্ষ মৌখিক ভাবে ওই নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।
সরেজমিনে দেখাগেছে, পৌরসভার ২নং ওয়ার্ডের কাগুজিরপুল-মদনপুরা ব্রিজ সংলগ্ন এলাকায় খালের ভেতরে প্রায় ১০ফুট দখল করে মাটির পাত্র তৈরির পাকা চুল্লি নির্মাণ  করছেন কমল পাল। খালের তলদেশ থেকে ঢালাই করে রাস্তা সমান উচ্চতায় বেচ (গাইড ওয়াল) তৈরি করে মাটি দিয়ে ভরাট করছেন কিছু শ্রমিক। কমল পাল ওই কাজ করাচ্ছেন বলে জানান কর্তব্যরত শ্রমিক। স্থানীয় জাকির হোসেন নামের এক ব্যক্তির কাছ থেকে তিনি ওই জমি ক্রয় করেছেন বলেও জানান কমল।
এ ব্যপারে কমল পাল বলেন, আমি জমি একজনের কাছ থেকে ক্রয় করেছি। ক্রয়কৃত জমিতে স্থাপনা নির্মান করছি। জমি মেপে নির্মাণ করছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মাপ না দিয়ে অনুমানে ঘর নির্মাণ করছি। একটু অংশ সরকারি জায়গায় যেতে পারে বলেও জানান তিনি।
এব্যপারে পৌরসভার ইঞ্জিনিয়ার আতিকুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে লোক পাঠিয়ে কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। রবিবার লিখিত ভাবে তাকে স্থাপনা ভাঙ্গার নোটিশ দেয়া হবে।
এ ব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুঠোফোনে জানান, অবৈধ খাল দখল করলে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved