বুধবার, ১৮ মে ২০২২, ০৫:১৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা,গণতন্ত্রের অগ্নিবীণা ও উন্নয়ন-প্রগতির প্রত্যাবর্তনঃ তথ্যমন্ত্রী নাজিরপুর অঞ্চলের কৃষকের স্বপ্ন প্রতি বছর তলিয়ে যায় পানির নিচে কালিহাতীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন রাজশাহী জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের ভোট স্থগিত প্রফেসর ডাক্তার উত্তম কুমার বড়ুয়াকে সংবর্ধিত করলো মিলন-পুর্নিমা ফাউন্ডেশন ঈদগাঁওর ৫ ইউনিয়নে আওয়ামী রাজনৈতিক অঙ্গনে চাঙ্গাভাব: উচ্ছাস তৃনমূলে চট্টগ্রামের হিজরা সুমন মানবিক কাজে আত্ম তৃপ্তি পান সরিষাবাড়ীতে দুই শিশু শিক্ষার্থী হারানোকে কেন্দ্র করে মাদ্রাসায় হামলা ভাঙচুর ও শিক্ষককে লাঞ্ছিত নাটোরে ধর্ষণ মামলায় যুবক গ্রেফতার মনোহরদীতে নৌকার প্রার্থীর প্রচারণায় হামলা, ভাংচুর

ময়মনসিংহ থেকে অপহৃত এক ভিকটিমকে ঢাকার কাফরুলে উদ্ধার;২ অপহরণকারী আটক

নিজস্ব প্রতিবেদকঃ
ময়মনসিংহ জেলা হতে অপহৃত ভিকটিম মোঃ এহসান রাব্বি পাহলোয়ান (৩৬)কে রাজধানীর কাফরুল হতে উদ্ধারসহ ২ জন অপহরণকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১।

আজ শনিবার ২২ জানুয়ারি সকাল ৯ঃ২০মিনিটের সময় অভিযান চালিয়ে ভিকটিমকে উদ্ধারসহ ২ অপহরণকারীকে আটক করা হয়। আটক কৃত আসামীরা হলেন, সিরাজগঞ্জ জেলার মোঃ ইমরান আলীর ছেলে মোঃ রিপন হোসেন (৩২)ও মোঃ মান্নান প্রামানিকের মেয়ে মোছাঃ লাবনী মিষ্টি ওরফে লাবণ্য (৩০)।

ঘটনার বিবরণে জানা যায়, গত ২১ জানুয়ারি আসামী মোছাঃ লাবনী মিষ্টি ওরফে লাবণ্য মোবাইল ফোনের মাধ্যমে ভিকটিম মোঃ এহসান রাব্বি পাহলোয়ানকে রাজধানীর কাফরুল থানাধীন মিরপুর-১০ এলাকায় দাওয়াতের কথা বলে নিয়ে আসে। পরে অপহরণকারীরা মোঃ এহসান রাব্বিকে অপহরণ করেছে বলে ভিকটিমের ব্যবহৃত মোবাইল ফোন হতে তার ভাইকে জানায় এবং তার মুক্তিপণ হিসেবে ১০,০০,০০ (দশ লক্ষ) টাকা দাবি করে। মুক্তিপণ না দিলে অপহরণকারীরা ভিকটিমকে মেরে ফেলার হুমকি দেয়। ভিকটিমের ভাই দিশেহারা হয়ে অপহরণকারীদের কথামত তাদের দেওয়া বিকাশ নাম্বারে ২৫,০০০(পঁচিশ হাজার) টাকা পাঠায়। এছাড়া ধৃত আসামীরা ভিকটিমের বিকাশ একাউন্ট হতে ২৪,৫০০(চব্বিশ হাজার পাঁচশত) টাকা ক্যাশআউট করে নেয়। আসামীরা বাকী টাকা পরিশোধের জন্য ভিকটিমের ভাইকে চাপ প্রয়োগ করতে থাকে। ভিকটিমের ভাই কোন উপায় না পেয়ে র‌্যাব-১ এ অপহরণের বিষয়ে আইনগত সাহায্য কামনা করে। এরই প্রেক্ষিতে র‌্যাব-১ বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করে দ্রুততার সাথে ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ঢাকার কাফরুল থানাধীন ওয়ার্ড নং-১৪, মিরপুর-১০, সেনপাড়া পর্বতা এলাকার জনৈক মেহেদী হাসান বাবুল এর বাসা মাতবর ভিলা হোল্ডি নং-৩৭১/২ এ অভিযান পরিচালনা করে ২ জনকে আটক এবং ভিক্টিক কে উদ্ধার করা হয়। এসময় ধৃত আসামীদ্বয়ের নিকট হতে মুক্তিপণ এবং ভিকটিমের বিকাশ একাউন্ট হতে ক্যাশআউটকৃত নগদ ৪৯,৫০০ টাকা ও ৩ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা একটি সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সদস্য। এই চক্রের মাস্টারমাইন্ড মোঃ রিপন হোসেন। সে একটি বেসরকারী প্রতিষ্ঠানে চাকুরী করে। সে তার সহযোগী মোছাঃ লাবনী মিষ্টি ওরফে লাবণ্য এর মাধ্যমে তাদের অপহরণের পরিকল্পনা অনুযায়ী প্রথমে ভিকটিমের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। পরবর্তীতে ভিকটিমের সাথে শারিরীক সম্পর্কের মিথ্যা প্রলোভন দেখিয়ে ভিকটিমদের তাদের সুবিধাজনক স্থানে নিয়ে এসে আটক করে ভিকটিমের ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইল এর মাধ্যমে পরিবারের নিকট বিপুল পরিমাণ মুক্তিপণ দাবি করে। এছাড়াও মোঃ রিপন হোসেন ভিকটিমের পরিবারের সাথে যোগাযোগ করে নিজেকে আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে অর্থের বিনিময়ে ভিকটিমকে ফিরিয়ে দেওয়ার প্রস্তাব দেয়। তারা দীর্ঘদিন যাবৎ পরস্পর যোগসাজশে ভিমটিমদেরকে প্রতারণামূলক ভাবে টাকার বিনিময়ে শারিরীক সম্পর্কের প্রলোভন দেখিয়ে অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছে মর্মে স্বীকার করে।

ধৃত আসামীদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও নিশ্চিত করেছেন এই র‍্যাব কর্মকর্তা।

বিএস/কেসিবি/সিটিজি/৭ঃ৫৭পিএম

 

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved