বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৪:৪১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
ছাতকের পরিস্থিতি ভয়াবহ,সারা‌দে‌শে সঙ্গে সড়ক যোগা‌যোগ বন্ধ পিরোজপুরে বাস চাপায় কলেজ ছাত্র নিহত ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা,গণতন্ত্রের অগ্নিবীণা ও উন্নয়ন-প্রগতির প্রত্যাবর্তনঃ তথ্যমন্ত্রী নাজিরপুর অঞ্চলের কৃষকের স্বপ্ন প্রতি বছর তলিয়ে যায় পানির নিচে কালিহাতীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন রাজশাহী জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের ভোট স্থগিত প্রফেসর ডাক্তার উত্তম কুমার বড়ুয়াকে সংবর্ধিত করলো মিলন-পুর্নিমা ফাউন্ডেশন ঈদগাঁওর ৫ ইউনিয়নে আওয়ামী রাজনৈতিক অঙ্গনে চাঙ্গাভাব: উচ্ছাস তৃনমূলে চট্টগ্রামের হিজরা সুমন মানবিক কাজে আত্ম তৃপ্তি পান সরিষাবাড়ীতে দুই শিশু শিক্ষার্থী হারানোকে কেন্দ্র করে মাদ্রাসায় হামলা ভাঙচুর ও শিক্ষককে লাঞ্ছিত

লোহাগাড়ায় কমিউনিটি সেন্টারে গিয়ে বাল্যবিবাহ বন্ধ করলেন এসিল্যান্ড

নিজস্ব প্রতিবেদকঃ

লোহাগাড়ার পুটিবিলার নাছিম পার্ক কমিউনিটি সেন্টারে অভিযান চালিয়ে আনুমানিক ১৭ বছর বয়সী সাবেকুন নাহার এর বিয়ে বন্ধ করে দেওয়া হয়। এসময় অভিভাবকের কাছ থেকে মুচলেকা ও ২,০০০ জরিমানা আদায় করা হয় । জানা গেছে ১৭ বছর বয়সী সাবেকুন নাহার অস্টম শ্রেণির ছাত্রী ছিলো।

আজ রবিবার ২৩ জানুয়ারি দুপুর ২ টায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার(ভূমি)মোঃ মাসুদ রানা। লোহাগাড়া থানা পুলিশ ও এসিল্যান্ড অফিসের কর্মচারীরা এ অভিযানে সহায়তা করেন।

জানা গেছে, পুটিবিলা গৌরস্থান এলাকার আব্দুস সবুর এর ছেলে বিদেশ ফেরৎ প্রবাসী মোঃ আলমগীর (৩০) এর সাথে বিয়ে ঠিক হয়। কলাউজান ৮ নং ওয়ার্ডের বাসিন্দা সাবেকু নাহার এর পিতা মফিজুর রহমান আদালতের কাছে ক্ষমা প্রার্থনা করেন এবং প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দিবেন না বলে অঙ্গীকার করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার(ভূমি)মোঃ মাসুদ রানা জানান, গোপন সংবাদের ভিত্তিতে লোহাগাড়ার পুটিবিলার নাছিম পার্ক কমিউনিটি সেন্টারে অভিযান চালিয়ে অস্টম শ্রেণির ছাত্রী ১৭ বছর বয়সী সাবেকুন নাহার এর বিয়ে বন্ধ করে দেওয়া হয় এবং অভিভাবকের কাছ থেকে মুচলেকা ও ২,০০০ জরিমানা আদায় করা হয়। এসময় স্থানীয় চেয়ারম্যান, মেম্বার, অভিভাবক ও স্থানীয় লোকজনকে বাল্য বিয়ের বিরুদ্ধে সচেতন করা হয় ও সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহবান জানানো হয়।

তিনি আরও জানান,কাজী সাহেবরা বাল্য বিয়ে রেজিস্ট্রি করলে লাইসেন্স বাতিল করে জেল জরিমানা করা হবে বলে সতর্ক করা হয়। বাল্য বিয়ে একটি সামাজিক অপরাধ, এ ধরনে কাজে জড়িত/সহায়তাকারীদের বিরদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিএস/কেসিবি/সিটিজি/৪ঃ২৮পিএম

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved