শুক্রবার, ২৭ মে ২০২২, ০৯:০৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বারইয়ারহাটে র‍্যাবের উপর মাদক কারবারিদের পরিকল্পিত হামলা ও ঘটনার বিশ্লেষণ ইতিহাস৭১.টিভির বর্ষপুর্তি উপলক্ষে আলোচনা ও কেক কাটা অনুষ্ঠান সম্পন্ন এসিল্যান্ড মাসুদ রানার অঙ্গীকার, ভুমি সেবা পাচ্ছে সাধারণ মানুষ ঋণের দিক দিয়ে এশিয়ায় বাংলাদেশের অবস্থান সবচেয়ে ভালো: স্থানীয় সরকার মন্ত্রী ভাণ্ডারিয়ায় বীর মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ডের পরিচিতি সভা অনুষ্ঠিত বানিজ্য মন্ত্রণালয়ের অধীনে “ভোক্তা অধিকার বিভাগ” চায় ক্যাব চকরিয়ায় ইউপি সচিবের উপর হামলার ঘটনায় ইউপি মেম্বার কারাগারে নিকলীতে কৃষক রেনু হত্যার এক মাসেও আসামীরা ধরা ছোঁয়ার বাইরে সরিষাবাড়ীতে কচুড়িপানায় নদীর উপর রাস্তা : ভরা নদীর বুকে চালাচ্ছে সাইকেল, খেলছে ফুটবল নরসিংদীতে দুর্ঘটনার কবলে গণস্বাস্থ্য কেন্দ্রের ত্রাণবাহী পিকআপ ভ্যান

অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মহুরী হত্যা মামলা্র যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মহিউদ্দিন আটক

নিজস্ব প্রতিবেদকঃ
১৮ বছর ধরে পলাতক নাজিরহাট কলেজের অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মহুরী” হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মহি উদ্দিন ওরফে মহিন উদ্দিন (৪৬) র‌্যাবের হাতে আটক।
গতকাল শনিবার ২২ জানুয়ারি চট্টগ্রামের সুগন্ধা আবাসিক এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক কৃত  আসামী মহি উদ্দিন ওরফে মহিন উদ্দিন চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন মান্দাকিনি এলাকার এলাহী বকসের ছেলে।

ঘটনার বিবরণে জানা যায়, ২০০১ সালের ০১ নভেম্বর সকালে কোতয়ালী থানাধীন জামালখান রোডে নাজিরহাট কলেজের অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মুহুরী তার বাসায় সংবাদপত্র পড়ার সময় চট্টগ্রামের কুখ্যাত নাসির গ্যাং এর ক্যাডাররা তাকে গুলি করে হত্যা করে। এই সংক্রান্তে ১২ জনকে আসামী করে চট্টগ্রাম জেলার কোতয়ালী থানায় একটি মামলা দায়ের হয়। ২০০৩ সালের  ৩ ফেব্রুয়ারি দ্রুত বিচার ট্রাইবুনাল মোট ১২ জন আসামীর মধ্যে গ্রেফতাকৃৃত আসামী মহি উদ্দিন সহ ৪ জন আসামীর ফাঁসির আদেশ হয় এবং ৪ জন আসামীর যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। মৃত্যুদন্ডে দন্ডিত আসামীরা মহামান্য সুপ্রীম কোর্টে আপিল করলে মহামান্য আদালত আসামীদের যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। অপর ৪ জন আসামী বিচার চলাকালীন সময়ে মৃত্যু বরণ করে। দন্ডিত ৮ জন আসামীর মধ্যে ৬ জন আসামী গ্রেফতার হয়ে কারাগারে আছে। অন্য ২ জনের মধ্যে ১ জন আসামী ইউরোপে এবং অপর ১ জন আসামী দুবাই পলাতক ছিল। পলাতক আসামী মহি উদ্দিন ওরফে মহিন উদ্দিনকে বিজ্ঞ আদালত যাবজ্জীবন কারাদন্ড ও ৫০,০০০অর্থদন্ডে দন্ডিত করেন। রায় ঘোষনার সময় মহি উদ্দিন দুবাইয়ে পলাতক ছিল। ২০২১ সালের ২৯ অক্টোবর মহি উদ্দিন দুবাই থেকে বাংলাদেশে এসে সু-কৌশলে বিভিন্ন স্থানে আত্তগোপন করতে থাকে।

র‌্যাব-৭, এর সিনিয়র সহকারী পরিচালক মোঃ নুরুল আবছার জানান, পলাতক আসামী মহি উদ্দিন বাংলাদেশে আসার সংবাদ সংগ্রহ করে আসামীকে গ্রেফতারের লক্ষে প্রযুক্তির ব্যবহার ও কঠোর নজরদারির অব্যাহত রাখে। প্রযুক্তির ব্যবহার ও কঠোর নজরদারির একপর্যায়ে আমরা জানতে পারে যে, সে পুনরায় দুবাই পাড়ি জমানোর পরিকল্পনা করছে। দুবাই যাওয়ার জন্য সে গত ২২ জানুয়ারি করোনা টেষ্ট এর জন্য বের হয়ে কাজ শেষে চট্টগ্রামের সুগন্ধা আবাসিক এলাকায় অবস্থান করেছ। এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।

তিনি আরও জানান, আসামী দীর্ঘ ১৮ বছর যাবৎ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দেশে-বিদেশে পলাতক ছিল। অবশেষে র‌্যাব-৭ কর্তৃক দীর্ঘ ১৮ বছর পর আটক হলো। এছাড়াও আসামী মহি উদ্দিন চট্টগ্রামের একসময়ের ত্রাস সৃষ্টিকারী, খুনী, কুখ্যাত নাসির গ্যাং এর সক্রিয় সদস্য এবং নাসির এর আপন ছোট ভাই। নাসির বর্তমানে জেল হাজতে আটক আছে। গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।]

বিএস/কেসিবি/সিটিজি/৪;৪৯পিএম

 

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved