বুধবার, ১৮ মে ২০২২, ০৬:৫৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা,গণতন্ত্রের অগ্নিবীণা ও উন্নয়ন-প্রগতির প্রত্যাবর্তনঃ তথ্যমন্ত্রী নাজিরপুর অঞ্চলের কৃষকের স্বপ্ন প্রতি বছর তলিয়ে যায় পানির নিচে কালিহাতীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন রাজশাহী জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের ভোট স্থগিত প্রফেসর ডাক্তার উত্তম কুমার বড়ুয়াকে সংবর্ধিত করলো মিলন-পুর্নিমা ফাউন্ডেশন ঈদগাঁওর ৫ ইউনিয়নে আওয়ামী রাজনৈতিক অঙ্গনে চাঙ্গাভাব: উচ্ছাস তৃনমূলে চট্টগ্রামের হিজরা সুমন মানবিক কাজে আত্ম তৃপ্তি পান সরিষাবাড়ীতে দুই শিশু শিক্ষার্থী হারানোকে কেন্দ্র করে মাদ্রাসায় হামলা ভাঙচুর ও শিক্ষককে লাঞ্ছিত নাটোরে ধর্ষণ মামলায় যুবক গ্রেফতার মনোহরদীতে নৌকার প্রার্থীর প্রচারণায় হামলা, ভাংচুর

পেকুয়ার ওসি শেখ মোহাম্মদ আলী পুলিশের সর্বোচ্চ পদকে ভূষিত হলেন

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শেখ মোহাম্মদ আলী পুলিশের সর্বোচ্চ পদক ‘পুলিশ ফোর্স এক্সেমপ্লেরি গুড সার্ভিস ব্যাজ ২০২১’  ভূষিত হলেন।

রবিবার (২৩ জানুয়ারি) ‘পুলিশ সপ্তাহ ২০২১’ উপলক্ষে এ পুরস্কার ঘোষণা করা হয়। পুলিশ অফিসারদের প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতিস্বরূপ প্রত্যেক বছর পুলিশ সপ্তাহে এ পুরস্কার প্রদান করা হয়।

উল্লেখ্য, ২০২১ সালের ৯ ফেব্রুয়ারি জেলে সেজে কক্সবাজারের চৌফলদণ্ডি থেকে ১৪ লাখ পিস ইয়াবাসহ ২ ব্যক্তিকে আটক করে আলোচনায় আসেন তৎকালীন কক্সবাজার ডিবি পুলিশের ওসি শেখ মোহাম্মদ আলী। পরবর্তীতে পেকুয়া থানার ওসি হিসেবে যোগ দিয়েও মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখেন তিনি। বিগত বছরের ১২ ডিসেম্বর ৫০ হাজার পিস ইয়াবা সহ ৭ কারবারিকে আটক করে আবারো আলোচনায় আসেন তিনি।

তথ্যসূত্র জানায়, এ পর্যন্ত প্রায় ৫৫ কোটি টাকার ইয়াবা ও ইয়াবা বিক্রির টাকা উদ্ধার করেন ওসি শেখ মোহাম্মদ আলী। তার উদ্ধার করা মাদকদ্রব্যের মধ্যে ১৭ লক্ষ ৭৫ হাজার পিস ইয়াবা (যার আনুমানিক মূল্য ৫৩ কোটি টাকা) ও ইয়াবা বিক্রির ১ কোটি ৭০ লক্ষ ৬৮ হাজার ৫ শত টাকা অন্যতম।

ওসি শেখ মোহাম্মদ আলী ২০০৫ সালের ২২ আগস্ট এসআই (সাব ইন্সপেক্টর) পদে পুলিশে যোগ দেন।

পরবর্তীতে ২০১৫ সালের ১৮ অক্টোবর পদোন্নতি পেয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)-এর ডবলমুরিং থানার ওসি তদন্ত হিসেবে দায়িত্ব পালন করেন ২০১৬ সালের নভেম্বর পর্যন্ত। পরবর্তীতে দক্ষিণ খুলশী থানায় চট্টগ্রাম জেলা পিবিআই-এর ওসি হিসেবে দায়িত্ব পালন করে ২০২০ সালের ২৫ সেপ্টেম্বর কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি হিসেবে যোগ দেন তিনি। আর এ সময়ই তিনি কক্সবাজারে মাদকের বৃহৎ চালান উদ্ধার করে আলোচনায় আসেন।

২০২১ সালের ১০ অক্টোবর তিনি পেকুয়া থানার ওসি হিসেবে যোগ দিয়েই সেই বছরের ১২ ডিসেম্বর ৫০ হাজার পিস ইয়াবা সহ আটক করেন ৭ কারবারিকে।

পুলিশের সর্বোচ্চ পদক প্রাপ্তি সম্পর্কে জানতে চাইলে ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, “আমি মনে করি যেকোনো মানুষের ভালো কাজের পুরস্কার তার কাজের গতিকে বাড়িয়ে দেয়। পুলিশের সর্বোচ্চ এ সম্মাননা আমার দায়িত্বকে দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে। সামনের দিনগুলোতে রাষ্ট্রের দেয়া দায়িত্ব ও মাদকের বিরুদ্ধে ঘোষিত জিরো টলারেন্স বাস্তবায়নে জীবন বাজি রেখেই কাজ করব।”

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved