বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৪:৫৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
ছাতকের পরিস্থিতি ভয়াবহ,সারা‌দে‌শে সঙ্গে সড়ক যোগা‌যোগ বন্ধ পিরোজপুরে বাস চাপায় কলেজ ছাত্র নিহত ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা,গণতন্ত্রের অগ্নিবীণা ও উন্নয়ন-প্রগতির প্রত্যাবর্তনঃ তথ্যমন্ত্রী নাজিরপুর অঞ্চলের কৃষকের স্বপ্ন প্রতি বছর তলিয়ে যায় পানির নিচে কালিহাতীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন রাজশাহী জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের ভোট স্থগিত প্রফেসর ডাক্তার উত্তম কুমার বড়ুয়াকে সংবর্ধিত করলো মিলন-পুর্নিমা ফাউন্ডেশন ঈদগাঁওর ৫ ইউনিয়নে আওয়ামী রাজনৈতিক অঙ্গনে চাঙ্গাভাব: উচ্ছাস তৃনমূলে চট্টগ্রামের হিজরা সুমন মানবিক কাজে আত্ম তৃপ্তি পান সরিষাবাড়ীতে দুই শিশু শিক্ষার্থী হারানোকে কেন্দ্র করে মাদ্রাসায় হামলা ভাঙচুর ও শিক্ষককে লাঞ্ছিত

প্রতিশ্রুতি পূরণ করে এলাকাবাসীর প্রসংশায় ভাসছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী

গ্রামীন রাস্তা সংস্কার করে পূর্বের দেওয়া প্রতিশ্রুতি পূরণ করায় এলাকাবসীর প্রশংসায় ভাসছেন  সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি । মুক্তাগাছা উপজেলার দাওগাঁও ইউনিয়নের বটতলা বাজারের দক্ষিণ পাশে দাওগাঁও উত্তর পাড়া গ্রামে একটি গ্রামীন রাস্তা সংস্কার করায় স্হানীয় সংসদ সদস্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কে এম খালিদ (এমপি) কে ধন্যবাদ জানান এলাকাবাসী। জানাগেছে, ঐ এলাকার এই গ্রামীন রাস্তাটি সংস্কার না হওয়ায় বর্ষা মৌসুমে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে পানি বন্দি হয়ে জীবন যাপন করতো  দেড় হাজারের অধিক মানুষ। বটতলা বাজারের দক্ষিন পাশে তমিজ উদ্দিন মন্ডলের বাড়ি হতে নায়েব হাজীর বাড়ি পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার কাঁচা রাস্তাটি দীর্ঘদিন সংস্কারের অভাবে বেহাল অবস্থার সৃষ্টি হয়েছিল । এনিয়ে
স্থানীয় জনসাধারণের দুর্ভোগ চরম দূর্ভোগ পোহাতে হতো । রাস্তাটি সংস্কারের জন্য বিভিন্ন সময়ে সরকারি টাকা বরাদ্দ হলেও জনপ্রতিনিধিরা যথাযথভাবে কাজ না করায় তা ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছিল বলে স্থানীয়রা জানান।
স্হানীয়রা বলেন, সরু ও নিচু রাস্তাটির দুপাশে একাধিক গোয়াল ঘরের বর্জ্য সরাসরি রাস্তায় পড়তো , একাধিক জায়গায় রাস্তা নিচু হওয়ায় দুপাশের পুকুরের পানিতে তলিয়ে যেত , রাস্তার উপর বাঁশের ঝাড় ও পাশে পুকুর খনন করার ফলে বর্ষাকালে রাস্তার উপরে হাঁটু জ্বল থাকায় যানবাহন তো দূরের কথা পায়ে হেঁটেও যাতায়াত করতে কষ্ট হতো।
গ্রামের কেউ অসুস্থ হয়ে পরলে তাকে দ্রুত হাসপাতালে নেয়া, মসজিদে নামাজ আদায়ের জন্য যেতে পারতো না। গত সংসদ নির্বাচনের আগে রাস্তাটির সংস্কারের জন্য বর্তমান সংসদ ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ (এমপি) মহোদয় এর কাছে মৌখিক আবেদন করলে তিনি আশ্বাস প্রদান করে ছিলেন রাস্তাটি সংস্কার করে দিবেন বলে। সম্প্রতি রাস্তাটির সংস্কার কাজ শেষ হওয়ার পর স্হানীয় সন্তোষ প্রকাশ করার পাশাপাশি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সংস্কৃতি প্রতিমন্ত্রীর প্রতি।
একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ময়মনসিংহ জেলা শাখার সাবেক সদস্য ও স্থানীয় আওয়ামী লীগ নেতা আবু সাঈদ বলেন, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি তার কথা রেখেছেন রাস্তাটি সংস্কার করার মাধ্যমে। আর তাই দাওগাঁও বাসীর পক্ষ থেকে তাকে আন্তরিক ভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। দাওগাঁও ইউনিয়নের ২ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি সিরাজুল ইসলাম জানান,প্রতিমন্ত্রী মহোদয় এর বিশেষ বরাদ্দ থেকে রাস্তাটি সংস্কারের জন্য ২ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয় এবং আমাকে দায়িত্ব দেওয়া হয় রাস্তাটি সংস্কারের। আমি স্হানীয় নেতৃবৃন্দদের সাথে নিয়ে রাস্তাটি সংস্কার করি। রাস্তাটিতে কোন কোন স্হানে ৫- ৬ ফুট পর্যন্ত মাটি দিয়ে ভরাট করতে হয়েছে। রাস্তাটি সংস্কার হওয়ায় স্হানীয়রা খুব খুশি। আমি মাননীয় সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ মহোদয়কে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি দাওগাঁও বাসীর দাবি পূরণ এবং আমাকে এই রাস্তাটি সংস্কারের দায়িত্ব প্রদানের জন্য।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved