শুক্রবার, ২৭ মে ২০২২, ১০:১৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বারইয়ারহাটে র‍্যাবের উপর মাদক কারবারিদের পরিকল্পিত হামলা ও ঘটনার বিশ্লেষণ ইতিহাস৭১.টিভির বর্ষপুর্তি উপলক্ষে আলোচনা ও কেক কাটা অনুষ্ঠান সম্পন্ন এসিল্যান্ড মাসুদ রানার অঙ্গীকার, ভুমি সেবা পাচ্ছে সাধারণ মানুষ ঋণের দিক দিয়ে এশিয়ায় বাংলাদেশের অবস্থান সবচেয়ে ভালো: স্থানীয় সরকার মন্ত্রী ভাণ্ডারিয়ায় বীর মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ডের পরিচিতি সভা অনুষ্ঠিত বানিজ্য মন্ত্রণালয়ের অধীনে “ভোক্তা অধিকার বিভাগ” চায় ক্যাব চকরিয়ায় ইউপি সচিবের উপর হামলার ঘটনায় ইউপি মেম্বার কারাগারে নিকলীতে কৃষক রেনু হত্যার এক মাসেও আসামীরা ধরা ছোঁয়ার বাইরে সরিষাবাড়ীতে কচুড়িপানায় নদীর উপর রাস্তা : ভরা নদীর বুকে চালাচ্ছে সাইকেল, খেলছে ফুটবল নরসিংদীতে দুর্ঘটনার কবলে গণস্বাস্থ্য কেন্দ্রের ত্রাণবাহী পিকআপ ভ্যান

শাহজাদপুরে টানা নয় দিন আদালত বর্জনে ভোগান্তিতে বিচার প্রার্থীরা

সিরাজগঞ্জে আদালতের কর্মচারীদের সঙ্গে অপ্রীতিকর ঘটনার জেরে আইনজীবীদের আদালত বর্জন সোমবার নয় দিনে গড়িয়েছে। আদালত বর্জনের টানা নয় দিন অতিবাহিত হলেও সমঝোতার কোন আভাস মেলেনি।আইনজীবীদের আদালত বর্জনে আদালতে অচলাবস্থায়  বিচার প্রার্থীদের ভোগান্তি চরম পর্যায়ে।
আাদালত বর্জনের আজ সোমবার নয় দিনে শাহজাদপুর উপজেলা চৌকি আদালতে দেখা যায় এখানে কর্মরত সব আইনজীবী নিজ নিজ সেরেস্তায় থাকলেও আদালতের কোন কার্যক্রম করেনি।কোন  আইনজীবী মামলার  শুনানীর জন্য আদালতের এজলাসগামী হননি।আদালত বর্জনে বিচার প্রার্থীরা চরম ভোগান্তিতে পরেছে। শাহজাদপুরের চড়াচিথুলিয়ার বাবু জানান তার এক স্বজন  হাজতে আছে কিন্তু আদালত বর্জন থাকায় জামিন আবেদন করতে পারছি না।আরেকজন জানান আমার মামলা আপোষ হয়েছে কিন্তু আদালতের অচলবস্থায় মামলা তুলতে না পারায় আমাদের বাদী ও আসামীদের মধ্যে তিক্ততা বাড়ার সম্ভাবনা আছে।এছারাও অনেক বিচার প্রার্থী জানিয়েছেন তাদের ভোগান্তির কথা।
শাহজাদপুর উপজেলা আদালতের কর্মকর্তা কর্মচারী যথারীতি দাপ্তরিক কাজ করতে আদালতে আসলেও  রোববার (১৬ জানুয়ারী)থেকে আইনজীবীরা  না যাওয়ায় আদালতের কার্যক্রমে অচলাবস্থা দেখা দেয়। তৈরি হচ্ছে মামলাজট।
 আইনজীবীদের পক্ষ থেকে জানানো হয়েছে  বৃহস্পতিবার(১৩ জানুয়ারী) সিরাজগঞ্জের আবুল কালাম  নামের এক আইনজীবীর উপরে সিরাজগন্জ  জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট(১) আদালতের স্টেনোগ্রাফার মোঃ ইউসুফ আলী অতিরিক্ত ঘুষ দাবী করায় তা না দেওয়া ও ইউসুফ আলী ও তার ভাড়াটিয়া লোক মিলে  ঐ আইনজীবিকে মারপিট ও জখম করে।
 এ ঘটনায় ওই দিনই আইনজীবী আবুল কালাম বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (১) এর স্টেনোগ্রাফার ইউসুফ আলীকেও আসামি করা হয়েছে।
পরবর্তীতে ঐ স্টেনোগ্রাফারকে কয়েকজন আইনজীবি মারপিট গুরুতর জখম করে এমন অভিযোগ বিচারবিভাগীয় কর্মকর্তা কর্মচারীদের। এ ঘটনায় উভয় পক্ষে মামলা হয়েছে।
 এ ঘটনায় সিরাজগঞ্জের বিচার বিভাগীয় কর্মকর্তা ও কর্মচারী রোববার(১৬ জানুয়ারি) কলম বিরতির ঘোষনা দিয়ে সিরাজগন্জের আদালত চত্বরে  প্রতিবাদ মিছিল করে।ঐ দিনই পরবর্তীতে সিরাজগঞ্জের আইনজীবী সমিতির পক্ষ থেকে  কোর্ট বর্জনের ঘোষনা দেওয়া হয়। শাহজাদপুর আইনজীবী সমিতি সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির অঙ্গ সংগঠন  হওয়ায় শাহজাদপুর চৌকি আদালতে আজকে আদালত বর্জনের নয় দিন চলছে।
শাহজাদপুর চৌকি আদালতের  সিএসআই মো. আসলাম হোসেন জানিয়েছেন শাহজাদপুর আদালতে চত্বরে পরিবেবেশ পরিস্থতি স্বাভাবিক আছে এখানে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
এ বিষয়ে শাহজাদপুর আইনজীবী সমিতির সভাপতি এ্যাড.মো. ফজলুল হক জানান সিরাজগঞ্জের জেলা আইনজীবী সমিতির সিদ্ধান্তে এখানে টানা নয় দিন ধরে কোর্ট বর্জন চলছে

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved