মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বাবাকে হত্যার পর ছেলে নিজেই থানায় গিয়ে হত্যার কথা জানালেন পুলিশকে নবীনগরে নবনির্মিত শহীদ মিনারের শুভ উদ্বোধন ও মা সমাবেশ অনুষ্ঠিত মানিকগঞ্জ সদর ও সিংগাইর উপজেলায় অভিযান চালিয়ে ১১ কেজি গাঁজাসহ আটক-৪ কোনো কাজী বাল্য বিবাহ সম্পাদন করলে লাইসেন্স বাতিল- জ্যোতি বিকাশ  ধামরাই পৌরসভার পূর্ব কায়েতপাড়া শাইলাটেকি ভদ্রাকালী মন্দির প্রাঙ্গণে নামযজ্ঞ ও অষ্টকালীন লীলাকীর্তন উৎসব উদযাপন  হজরত খানবাহাদুর আহছানউল্লাহ্ (রঃ) এর ওরছ শরীফ আগামী ৯,১০ ও ১১ ফেব্রুয়ারি ময়মনসিংহে রেজিষ্ট্রেশন বিহীন মোটরসাইকেল ও হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে অভিযান  বিএলএফ চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির উদ্যোগে শ্রমিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে এমসিডা আলোয়- আলো কিশোর কিশোরী বালিকা ফুটবল টুর্নামেন্ট -২০২৩ খ্রিঃ তুরস্কে ভূমিকম্পে নিহত ১১৮, ধ্বংসস্তূপে আটকে আছেন বহু মানুষ

শাহজাদপুরে টানা নয় দিন আদালত বর্জনে ভোগান্তিতে বিচার প্রার্থীরা

সিরাজগঞ্জে আদালতের কর্মচারীদের সঙ্গে অপ্রীতিকর ঘটনার জেরে আইনজীবীদের আদালত বর্জন সোমবার নয় দিনে গড়িয়েছে। আদালত বর্জনের টানা নয় দিন অতিবাহিত হলেও সমঝোতার কোন আভাস মেলেনি।আইনজীবীদের আদালত বর্জনে আদালতে অচলাবস্থায়  বিচার প্রার্থীদের ভোগান্তি চরম পর্যায়ে।
আাদালত বর্জনের আজ সোমবার নয় দিনে শাহজাদপুর উপজেলা চৌকি আদালতে দেখা যায় এখানে কর্মরত সব আইনজীবী নিজ নিজ সেরেস্তায় থাকলেও আদালতের কোন কার্যক্রম করেনি।কোন  আইনজীবী মামলার  শুনানীর জন্য আদালতের এজলাসগামী হননি।আদালত বর্জনে বিচার প্রার্থীরা চরম ভোগান্তিতে পরেছে। শাহজাদপুরের চড়াচিথুলিয়ার বাবু জানান তার এক স্বজন  হাজতে আছে কিন্তু আদালত বর্জন থাকায় জামিন আবেদন করতে পারছি না।আরেকজন জানান আমার মামলা আপোষ হয়েছে কিন্তু আদালতের অচলবস্থায় মামলা তুলতে না পারায় আমাদের বাদী ও আসামীদের মধ্যে তিক্ততা বাড়ার সম্ভাবনা আছে।এছারাও অনেক বিচার প্রার্থী জানিয়েছেন তাদের ভোগান্তির কথা।
শাহজাদপুর উপজেলা আদালতের কর্মকর্তা কর্মচারী যথারীতি দাপ্তরিক কাজ করতে আদালতে আসলেও  রোববার (১৬ জানুয়ারী)থেকে আইনজীবীরা  না যাওয়ায় আদালতের কার্যক্রমে অচলাবস্থা দেখা দেয়। তৈরি হচ্ছে মামলাজট।
 আইনজীবীদের পক্ষ থেকে জানানো হয়েছে  বৃহস্পতিবার(১৩ জানুয়ারী) সিরাজগঞ্জের আবুল কালাম  নামের এক আইনজীবীর উপরে সিরাজগন্জ  জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট(১) আদালতের স্টেনোগ্রাফার মোঃ ইউসুফ আলী অতিরিক্ত ঘুষ দাবী করায় তা না দেওয়া ও ইউসুফ আলী ও তার ভাড়াটিয়া লোক মিলে  ঐ আইনজীবিকে মারপিট ও জখম করে।
 এ ঘটনায় ওই দিনই আইনজীবী আবুল কালাম বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (১) এর স্টেনোগ্রাফার ইউসুফ আলীকেও আসামি করা হয়েছে।
পরবর্তীতে ঐ স্টেনোগ্রাফারকে কয়েকজন আইনজীবি মারপিট গুরুতর জখম করে এমন অভিযোগ বিচারবিভাগীয় কর্মকর্তা কর্মচারীদের। এ ঘটনায় উভয় পক্ষে মামলা হয়েছে।
 এ ঘটনায় সিরাজগঞ্জের বিচার বিভাগীয় কর্মকর্তা ও কর্মচারী রোববার(১৬ জানুয়ারি) কলম বিরতির ঘোষনা দিয়ে সিরাজগন্জের আদালত চত্বরে  প্রতিবাদ মিছিল করে।ঐ দিনই পরবর্তীতে সিরাজগঞ্জের আইনজীবী সমিতির পক্ষ থেকে  কোর্ট বর্জনের ঘোষনা দেওয়া হয়। শাহজাদপুর আইনজীবী সমিতি সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির অঙ্গ সংগঠন  হওয়ায় শাহজাদপুর চৌকি আদালতে আজকে আদালত বর্জনের নয় দিন চলছে।
শাহজাদপুর চৌকি আদালতের  সিএসআই মো. আসলাম হোসেন জানিয়েছেন শাহজাদপুর আদালতে চত্বরে পরিবেবেশ পরিস্থতি স্বাভাবিক আছে এখানে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
এ বিষয়ে শাহজাদপুর আইনজীবী সমিতির সভাপতি এ্যাড.মো. ফজলুল হক জানান সিরাজগঞ্জের জেলা আইনজীবী সমিতির সিদ্ধান্তে এখানে টানা নয় দিন ধরে কোর্ট বর্জন চলছে


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved