ঢাকা | বঙ্গাব্দ

ব্যাটিং ব্যর্থতায় হেরে গেল পাকিস্তান

  • আপলোড তারিখঃ 10-06-2024 ইং |
  • নিউজটি দেখেছেনঃ 1830 জন
ব্যাটিং ব্যর্থতায় হেরে গেল পাকিস্তান ছবির ক্যাপশন: ছবি: সংগৃহীত
ad728

টি-২০ বিশ্বকাপের ১৭তম ম্যাচে ভারতের মুখোমুখি হয় পাকিস্তান। নিউইয়র্কে দুদলের মধ্যকার হাইভোল্টেজ ম্যাচে জিততে ভারতকে ব্যাটিংয়ে পাঠান পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। পাক পেসারদের দুর্দান্ত বোলিংয়ে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইন আপ ধসিয়ে মাত্র ১১৯ রানে অলআউট করে। তবে ব্যাটারদের ব্যর্থতায় ৬ রানে ম্যাচ হারতে হয় বাবর আজমের দলকে।

রোববার (৯ জুন) নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে ভারতের দেওয়া ১২০ রানের ছোট্ট লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১১৩ রানে থামে বাবরদের ইনিংস। তাতে ৬ রানে জয় নিয়ে মাঠ ছাড়ে রোহিত শর্মার দল। এই পরাজয়ে বিশ্বকাপের সুপার এইট একপ্রকার অনিশ্চিত পাকিস্তানের ।

অথচ ১২০ রানের তাড়ায় এক পর্যায়ে পাকিস্তান ভারত থেকে অনেক এগিয়ে ছিল। ১৪ ওভার শেষ পাকিস্তানের দরকার ছিল মাত্র ৩৩ রানের। তবে শেষ ৬ ওভারে ভারতীয় পেসারদের দাপটে লো-স্কোরিং ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ে টিম ইন্ডিয়া।

শেষ ওভারে পাকিস্তানের দরকার ছিল ১৮ রানের। তবে আর্শদীপের করা সেই ওভারে ১১ রানের বেশি নিতে পারেনি পাকিস্তান। তাতে ৬ রানে ম্যাচ হারে বাবর আজমের দল। ৪ ওভারে ১৪ রানে ৩ উইকেট নেওয়ায় ম্যাচসেরা হয়েছেন বুমরাহ। এর চেয়ে কম রান তাড়া করে পাকিস্তান আগে কখনো হারেনি।

পাক পেসারদের বোলিং তোপে ১১৯ রানে অলআউট হয় ভারত। পাক পেসারদের পক্ষে হারিস ও রউফ নেন তিন উইকেট। ভারতের পক্ষে ঋষভ পান্ত সর্বোচ্চ ৪২ রান করেন। টি-২০ বিশ্বকাপে এটি ভারতের চতুর্থ সর্বনিম্ন স্কোর। আর অলআউট হওয়া ইনিংসে এটি দ্বিতীয়। প্রথম ব্যাট করে বিশ্বকাপে এত কম রানে কখনোই অলআউট হয়নি তারা।


নিউজটি পোস্ট করেছেনঃ Sojib

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
notebook

টাইগারদের আজ জিততেই হবে